দেশ ও মানুষের কথা বলে

[vc_row][vc_column]

[/vc_column][/vc_row]

গজারিয়ায় প্রধানমন্ত্রীর দেয়া দ্বিতীয় পর্যায়ের ঘর পরিদর্শনে জেলা প্রশাসন

নভেম্বর,২৬,২০২২

মুকবুল হোসেন,গজারিয়া (মুন্সীগঞ্জ)

মুন্সিগঞ্জ গজারিয়া উপজেলায় ( মাননীয় প্রধানমন্ত্র শেখ হাসিনার ঘোষণা বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবে না )গৃহহীনদের গৃহ ও ভূমি হীনদের ভূমি প্রদান কার্যক্রম প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে গজারিয়ার বাউশিয়া ইউনিয়নে নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকার সময় বাউশিয়া ইউনিয়নের চর বাউশিয়া এলাকায় নির্মাণাধীন ২৬ টি ঘর পরিদর্শন করেন জেলা প্রশাসন ,কাজী নাহিদ রসুল।
উপস্থিত ছিলেন সহকারী কমিশনার স্থানীয় সরকার, তাহমিনা আক্তার , অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদের মিয়া, উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা জিএম রাশেদুল ইসলাম, বাউসিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান প্রধান , বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান জুয়েল । বাউশিয়া ইউনিয়ন পরিষদ সচিব মোঃ সুমন মিয়া প্রমুখ। প্রধানমন্ত্রীর দেয়া ভূমিহীনদের ভূমি ও গৃহীনদের গৃহ প্রদান কার্যক্রম প্রকল্পের ঘর নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপজেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম জানান দ্বিতীয় পর্যায়ের ২০ টি ঘর নির্মানাধীন ।প্রতি ঘরে দুই লক্ষ টাকা বাজেট এবং
চতুর্থ পর্যায়ের ৬ টি ঘর প্রতিঘরে ২ লক্ষ ৪০ হাজার পাঁচশত টাকা নির্মাণ বাজেটে কাজ চলছে। আগামী ১৫ দিনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করা হবে । বাউশিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান প্রধান বক্তব্যের প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানিয়ে বলেন, বাউসিয়া ইউনিয়নে একাধিক দফায় প্রায় ৫০টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে ২১ টি ঘর নির্মাণ সম্পন্ন করা হয়েছে। সেখানে গৃহহীন ও ভূমিহীন লোক সচ্ছন্দে বসবাস করছে । দ্বিতীয় ও চতুর্থ দফায় প্রায় ২৬ টি ঘর নির্মাণ কাজ চলছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীনদের গৃহ, ভূমিহীনদের ভূমি এবং গৃহ ও ভূমিহীনদের গৃহ ও ভূমি প্রদান করায় মানুষ এখন আর রাস্তায় থাকেনা ।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.