দেশ ও মানুষের কথা বলে

[vc_row][vc_column]

[/vc_column][/vc_row]

জয়পুরহাটে মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচনে বিক্ষিপ্ত সংঘর্ষ ভোট গ্রহণ স্থগিত

নভেম্বর,২৪,২০২২

ফারহানা আক্তার, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার কৃষ্ণনগর দাখিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে দুই প্রার্থীর সমর্থদের উপর হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পর ভোটারদের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঝুঁকি থাকায় নির্বাচন স্থগিত করেন ক্ষেতলাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার শফিউল্লাহ সরকার।

বুধবার ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের লক্ষ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে দুপুরে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ৯ জন সদস্যের মধ্যে মোট ৮ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণ চলাকালীন সময়ে দুই সভাপতি প্রার্থী আনোয়ার হোসেন ও বোরহান উদ্দীন এর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে শিক্ষা অফিসের সামনে মারপিটের ঘটনা ঘটে। এতে সভাপতি প্রার্থী বোরহান উদ্দীনের ছেলে মাসুদ রানা (জাহাঙ্গীর)আহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। এ ঘটনায় ওই মাদ্রাসার সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।
সভাপতি প্রার্থী ও বড়তারা ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন বলেন, কৃষ্ণনগর দাখিল মাদ্রাসার সভাপতি নির্বাচনে আমার বিজয় নিশ্চিত বুঝতে পেরে ভোট গ্রহণ চলাকালে বহিরাগত কিছু ছেলেরা আমার ছেলে মাসুদ রানাকে মেরে আহত করে। এ বিষয়ে ক্ষেতলাল থানায় মামলার প্রস্তুতি চলছে।
অপরদিকে বর্তমান সভাপতি ও প্রার্থী আনোয়ার হোসেনকে তার মোবাইল ফোনে যোগাযোগ করা চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও কৃষ্ণনগর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার ছফিউল্লাহ সরকার বলেন, সভাপতি পদে দুই প্রার্থীর মধ্যে হট্টগোল সৃষ্টি হওয়ায় কমিটির সভাপতি নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।
ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল হক বলেন, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন নিয়ে মারামারি সংক্রান্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.