ডাক বিভাগের কর্মীরা ৫১ কোটি টাকা লোপাট করেছেন: প্রতিমন্ত্রী পলক

Estimated read time 1 min read

জুন  ২৬,২০২৪

নিজস্ব প্রতিবেদক

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, ডাক বিভাগের কর্মীরা গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫১ কোটি টাকা লোপাট করেছেন।

বুধবার (২৬ জুন) রাজধানীর গুলশানে একটি হোটেলে এক কর্মশালায় তিনি এ তথ্য জানান।

পলক বলেন, “শুধু রাজশাহীর তানোরের পারুল বেগমের ২ লাখ টাকা আত্মসাৎই নয়, গ্রাহকের অর্থ এবং ডাকের নিজস্ব তহবিল মিলিয়ে মোট ৫১ কোটি টাকা লোপাট করেছেন ডাক বিভাগের কর্মীরা।”

তিনি আরও বলেন, “এ রকম ১১টি অনিয়মের সত্যতা পাওয়া গেছে। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেওয়া হয়েছে।”

প্রসঙ্গত, সম্প্রতি রাজশাহী জেলার তানোর উপজেলা পোস্ট অফিসে পরিবার সঞ্চয়পত্রে পারুল বেগম নামের এক নারীর জমা রাখা দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এই  অভিযোগে ওঠে পোস্টমাস্টার মোহাম্মদ মোকসেদ আলীর বিরুদ্ধে । এ ঘটনায় টাকা ফেরত না পাওয়ায় আত্মহত্যার চেষ্টা করেন ভুক্তভোগী ওই নারী।

এই ঘটনার পর আর কোনও গ্রাহক প্রতারিত হয়েছেন কি না সে বিষয়ে জানতে তানোরসহ সারাদেশের বিভিন্ন উপজেলায় মাইকিং করার উদ্যোগ নেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী। এতে শুধু তানোর উপজেলাতেই আরও ৫১ জন গ্রাহক প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

এরপর অনিয়ম বন্ধ করতে এবং বছরে ডাক বিভাগের ৭০০ কোটি টাকা লোকসান এড়াতে গাড়ি-জমি লিজ দেওয়ার উদ্যোগ নিয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়। যাতে ২০টি প্রতিষ্ঠান সাড়া দিয়েছে বলে জানানো হয়।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author