দীর্ঘ আঠারোদিনেও জমা দেয়নি মুন্সীগঞ্জ থানার লুট হওয়া আগ্নেয়াস্ত্র ও গুলাবারুদ

Estimated read time 1 min read

আগস্ট,২২,২০২৪

বিবিসি সংবাদ ডেস্ক:
গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর বিকালে সারাদেশে হামলা-ভাংচুর,অগ্নিসংযোগ ও লুটপাট তান্ডব চালায় দুস্কিৃতিকারীরা। তারই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জ থানা,সদর পুলিশ ফাঁড়ি,মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়,মুন্সীগঞ্জ পৌরসভায় ভাংচুরসহ অগ্নিসংযোগ চালানো হয়। এসময় মুন্সীগঞ্জ সদর থানায় হামলা চালিয়ে আসবাবপত্রসহ আগ্নেয়াস্ত্র,গুলাবারুদ,পুলিশের পোশাকসহ থানার সকল মালামাল লুটপাট করে নিয়ে যায় লুটপাটকারীরা। তাপের মুখের নিজের জিবন বাঁচাতে পলিশ পালিয়ে যায় আর এসময় লুটপাট করে নিয়ে যায় থানার আগ্নেয়াস্ত্র ও গুলাবারুদ। পরবর্তিতে অন্তবর্তি সরকার গঠন হওয়ার পর আস্তে আস্তে দেশের পরিস্থিতি স্বাভাবিক করনে পুলিশ প্রশাসন আবার তাদের কর্মস্থলে ফিরে আসেন। লুট হওয়া সকল আগ্নেয়াস্থ ও গুলাবারুদ জমা দেওয়ার জন্য সরকার তাগিদ দিলে ও এখনো পর্যন্ত তা জমা দেয়নি লুটতবাজরা।

এবিষয়ে মুন্সীগঞ্জে নিয়োজিন সেনাবাহিনী ও প্রশাসন নিয়োমিত প্রচারনা চালিয়ে যাচ্ছেন যে সকল অস্ত্র ও গুলাবারুদ লুট হয়েছে তা জমা দেওয়ার জন্য। কিন্তু এখনো পর্যন্ত আংশিক কিছু অস্ত্র জমা দিলেও বাকি লুট করে নিয়ে যাওয়া অস্ত্র জমা দেয়নি।


এবিষয়ে মুন্সীগঞ্জ সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান পিপিএম বলেন,থানা থেকে লুট হওয়া আগ্নেয়াস্ত্র ও গুলাবারুদ আংশিক জমা দিয়েছে। বাকি অস্ত্র ও গুলাবারুদ যথাযথ সময়ে জমা না দিলে খুব শ্রীঘই সাড়াশি অভিযান পরিচালনা করা হবে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author