দেশ ও মানুষের কথা বলে

[vc_row][vc_column]

[/vc_column][/vc_row]

পাঁচবিবিতে বিএনপির সম্মেলনে ককটেল বিস্ফোরণ, পুলিশে ফাঁকা গুলি

নভেম্বর,২০,২০২২

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিকী সম্মেলনকে কেন্দ্র করে মঞ্চের পিছনে ককটেল বিষ্ফোরণ করেছে দূর্বৃত্তরা। ককটেল বিস্ফোরণে আতংক ছড়িয়ে পড়ে সম্মেলন অঙ্গনে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে বিএনপির দু’পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেন। শনিবার (১৯ নভেম্বর) বিকেলে ধরঞ্জী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ইউনিয়ন বিএনপির সম্মেলনে এই ঘটনা ঘটে।

বিএনপির দলীয় সূত্রে জানাযায়, শনিবার (১৯ নভেম্বর) বিকেলে ধরঞ্জী ইউনিয়ন বিএনপির আয়োজনে ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিকী সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলন সফল করতে জেলা-উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা যোগদেন। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু করতেই মঞ্চস্থলের পিছন থেকে ককটেল নিক্ষেপ করে দূর্বৃত্তরা । এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেন। সম্মেলনস্থল থেকে বেশ কয়েক জন বিএনপির নেতাকর্মীকে আটক করে পুলিশ।

পাঁচবিবি উপজেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম ডালিম বলেন, সম্মেলনে প্রথম অধিবেশন শুরুর আগ মহুর্তে দূর্বত্তরা মঞ্চের পিছনে ককটেল বিষ্ফোরণ করায় সম্মেলনস্থলে অস্থিতিশীলতা বিরাজ করে। ভীতিকর এমন পরিস্থিতির মধ্যেই ইউনিয়ন বিএনপির আহবায়ক আব্দুল হাকিম মন্ডলকে সভাপতি হিসাবে ঘোষনা করে সম্মেলনের বাঁকি কার্যক্রম স্থগিত রাখা হয়েছে।

তিঁনি আরো বলেন, মঞ্চে ককটেল বিস্ফোরণের সঙ্গে আমাদের বিএনপির কোনো নেতাকর্মীরা জড়িত নয়।

পাঁচবিবি সিনিয়র সহকারী পুলিশ সুপার ইশতিয়াক আলম বলেন, সম্মেলন চলাকালীন সময়ে বিএনপির পদ বঞ্চিত পক্ষের লোকজন ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছিল। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩ রাউন্ড ফাঁকা গুলি ও লাঠিচার্জ করা হয়। ঘটনাস্থল থেকে ৩০/৪০ বাঁশের লাটি জব্দ করা হয়। এঘটনায় ঘটনাস্থল থেকে ৫/৬ জনকে আটক করা হয়েছে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.