দেশ ও মানুষের কথা বলে

[vc_row][vc_column]

[/vc_column][/vc_row]

মামলার জন্য নেতার পিছনে না ঘুরে পুলিশকে নক করুন  পুলিশ সুপার -মুন্সীগঞ্জ

ডিসেম্বর,২৯,২০২২

বিবিসি সংবাদ ডেস্ক:

মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বলেছেন- মুন্সীগঞ্জ জেলা পুলিশ আমরা ততদিন আপনাদের সাথে আপোষ করতে চাইনা, যতদিন আপনাদের কোন মামলা নেওয়ার জন্য নেতাদের পেছনে ঘুরতে হবে।

আপনার যদি কোন মামলা নেওয়ার বিষয় থাকে থানা-পুলিশ, ৯৯৯, মুন্সীগঞ্জের জন্য একটি হটলাইন নাম্বার আছে, এরপরও এসপি মুন্সীগঞ্জের একটি নিজস্ব নাম্বার আছে। সেখানে, একবার নক করলেই আপনার মামলাটি সঠিক ভাবে রুজু হয়ে যাবে এবং প্রকৃত তদন্ত করে ন্যায় বিচার ও আইনের আওতায় নিয়ে আসা হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে মুন্সীগঞ্জ সদর উপজেলা আধারা ইউনিয়নের বকুলতলা মাঠে সদর থানা পুলিশের আয়োজনে

সদর উপজেলার সংঘাতপূর্ণ পাঁচটি চর হিসাবে পরিচিত আধারা, শিলই , বাংলাবাজার, মোল্লাকান্দি ও চরকেওয়ার ইউনিয়নে জনপ্রতিনিধি ও সাধারণ জনগনের উপস্তিতিতে ওপেন হাউস-ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পুলিশ সুপার বলেন, চরাঞ্চলের তুচ্ছ ঘটনায় আধিপত্য নিয়ে হানাহানি ও সংঘাত বন্ধ এবং শান্তিপূর্ন সহাবস্থানের জন্য  আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধি, সুশীল সমাজের সবার সচেতনতাই পারে এ সংঘাত বন্ধ করে, শান্তিপূর্ণ অবস্থান তৈরি করতে।

এছাড়াও বাল্য বিবাহের কুফল তুলে ধরেন ও কিশোর-কিশোরীদের স্মার্ট ফোন ব্যবহারের সঠিক পন্থার বিষয়ে জোর দেন পুলিশ সুপার।

তিনি আরও বলেন, সন্তান স্মার্টফোন ব্যবহার করছে, স্মার্ট ফোনটি ব্যবহারে আসক্তিতে ভোগছে কিনা নজর রাখবেন। সে স্মাটফোন ব্যবহার করে সে অন্যদেরকে খোঁজছে কিনা, প্রতিপক্ষকে খোঁজছে কিনা অথবা এমন কোন বেড়া-জালে জড়িয়ে পরেছে কিনা যেখান থেকে বের হওয়ার আর কোন রাস্তা নেই, তার  নিশ্চিত মৃত্যুর রাস্তায়। স্মার্ট ফোনের কারনে আমরা চাই না, আপনার প্রিয় সন্তান কোন ফ্যানে ঝুঁলে থাকুক, কিংবা আপনার প্রিয় কন্যা আপনার মায়া ত্যাগ করে অপরিচিত কারো হাত ধরে চলে যাক।

এসময় চরাঞ্চলের অন্তকোন্দল, গ্রুপিং, অবৈধ মাটি কাটা, নামে-বেনামে মামলা সহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে প্রতিকার চান উপস্থিতরা।

সদর থানার (ওসি) মো. তারিকুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুমন দেব, জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক প্রবীর কুমার গাঙ্গুলি, চরকেওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আফছার উদ্দিন ভূইয়া, আধারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোহরাব হোসেন সহ অন্যান্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গ।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.