যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্র সংস্কার করে নির্বাচন দিতে হবে:মির্জা ফখরুল

Estimated read time 1 min read

সেপ্টেম্বর ৯, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্র সংস্কার করে নির্বাচন দিতে ফের অন্তর্বর্তী সরকারের কাছে আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিসৌধে ফুল দেওয়ার পর গণমাধ্যকর্মীদের সঙ্গে কথা বলার সময় এ আহ্বান জানান তিনি।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আমরা অন্তর্বর্তীকালীন সরকারপ্রধান এবং উপদেষ্টাদের সঙ্গে সাক্ষাৎ করে বলেছি, কী কী সংস্কার করতে চান, তা সুস্পষ্ট করে জনগণের সামনে তুলে ধরুন। তার জন্য একটি সুনির্দিষ্ট সময় নির্ধারণ করুন। যাতে যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠান করা যায়। আমরা আশা করব, অন্তর্বর্তীকালীন সরকার যত দ্রুত সম্ভব সংস্কার সম্পন্ন করে নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা জনগণের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করবে।

তিনি বলেন, যে স্বাধীনতা আজকে অর্জন করা হয়েছে, সেই স্বাধীনতাকে সুসংহত করার জন্য; গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য এবং দেশে আইনের শাসন, জনগণের শাসন প্রতিষ্ঠা করার জন্য জাতীয়তাবাদী মহিলা দল তাদের সংগ্রাম অব্যাহত রাখবে।

ভারত প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ভারতের যে রাজনীতি ও আচরণ, সেটা কোন পরিপ্রেক্ষিতে এবং কীভাবে করছে, তারাই ভালো বোঝে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা দেখতে পাচ্ছি, শুধু বাংলাদেশ নয়, প্রতিবেশী অন্য দেশগুলোর সঙ্গেও ভারতের সম্পর্ক খুব ভালো যাচ্ছে না। এর অন্যতম প্রধান কারণ, ভারত সবসময় এই দেশগুলোর ওপর একটা প্রভুত্ব করেছে। যেটা ভারতের জন্য শুভ নয়, প্রতিবেশী দেশগুলোর জন্যও শুভ নয়।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author