লৌহজংয়ে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষ্যে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত

Estimated read time 1 min read


জুন,১২,২০২৪


বিবিসি সংবাদ ডেস্ক:

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষ্যে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আবুজাফর রিপন, বিপিএএ।

অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আগত সেবা প্রার্থীদের মাঝে চারা এবং ভূমিসেবা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটিতে জনসাধারণকে ভূমিসেবা সম্পর্কে সচেতন করার বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।

উল্লেখ্য, ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে মুন্সীগঞ্জ জেলার জেলা প্রশাসক মোঃ আবুজাফর রিপন, বিপিএএ- এর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহিমান্বিত আয়ুষ্কালকে শ্রদ্ধা জানিয়ে “গৌরবময় ২০২৪০” শিরোনামে জেলা প্রশাসন ও ৬টি উপজেলা প্রশাসন- এই ৭ টি প্রতিষ্ঠান ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস থেকে শুরু করে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পর্যন্ত প্রতিটি প্রতিষ্ঠান জাতির পিতার আয়ুষ্কালের সংখ্যার সমান (২০২৪০ টি করে) বৃক্ষের চারা, মোট ১,৪১,৬৮০ টি বৃক্ষের চারা রোপণ ও বিতরণের লক্ষ্য নিয়েছে।

ইতিমধ্যে এ জেলায় বিশ্ব পরিবেশ দিবসে ৩৫,০০০ গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে এবং চলমান ভূমিসেবা সপ্তাহ উপলক্ষ্যে জেলা ও ৬টি উপজেলার সকল সেবা বুথ থেকে চারা বিতরণ করা হচ্ছে। শুধু চারা বিতরণই নয়, চারাটি পরবর্তীতে মনিটরিং এর জন্য একটি রেজিস্টারে চারা গ্রহণকারীর নাম ও ফোন নাম্বার সংরক্ষণ করে রাখা হচ্ছে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author