দেশ ও মানুষের কথা বলে

[vc_row][vc_column]

[/vc_column][/vc_row]

হোসেন্দী ইউপির উপ নির্বাচনে ভেভিয়েট প্রার্থী মাহবুবের মটরসাইকেল প্রতীকের গনসংযোগ

অক্টোবর,২০,২০২২

আবু হানিফ রানা:

আগামী ২ নভেম্বর গজারিয়া উপজেলাধীন ১নং হোসেন্দী ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারনায় মশগুল প্রার্থীরা।

এই ইউনিয়নে রয়েছে দুই হেভিয়েড প্রার্থী । সরকার মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে হোসেন্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যার মনিরুল হক মিঠ‚ আর অন্যজন হলো উক্ত ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান হাজী আক্তার হোসেনের ছোট ভাই সতন্ত্র প্রার্থী ( মটর সাইকেল ) প্রতীকে হাজী মো: মাহবুব মিয়া ।

দুজনই বর্তমানে নিজ নিজ প্রতীকে প্রচারনায় মুশগুল রয়েছেন। পুরো ইউনিয়ন জুড়েই বইছে নির্বাচনী গরম হাওয়া। এই দুই হেভিয়েড প্রার্থী এখন ব্যস্ত সময় পার করছেন। আর মাত্র ১২ দিন বাকী নির্বাচন ও ভাগ্য নির্ধারনের । ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। প্রত্যক প্রার্থীই বলছেন আমি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হইব ।

অন্যদিকে সাধারন ভোটারগনের অভিমত হলো আমরা চাই এই ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনটি যেন অবাধ সুষ্ঠ নিরপেক্ষ ভোট গ্রহন হয় আর আমরা যেন আমাদের পছন্দের প্রার্থীকেই আমাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারি। আমরা চাই একজন যোগ্য ব্যক্তিকে চেয়ারম্যান বানাতে যাতে সে আমাদের সুখে দু:খে পাশে থেকে ইউনিয়নের উন্নয়ন কাজ করেন। এদিকে পর্যবেক্ষন ও কিছু শ্রেণীর মানুষের মন্তব্য যে গত ২০২২ ইং ৫ই জানুয়ারী এই ইউনিয়নের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো তখন দেখেছি নির্বাচনের আগে মানুষের মাঝে অনেক ভয়ভীতি ছিলো, দফায় দফায় সংঘাতের ঘটনা ঘটেছে। মারামারি খুনও হয়েছে এই ইউনিয়নে ।

আগামীতেও কি এমন সম্ভাবনা রয়েছে কিনা এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তাদের মনে। তারা একটি নিরপেক্ষ নির্বাচন, আর যেন কোন খুন কারাপী না হয় এই ইউনিয়নে। সাধারন জনগন ভোটাধিকারের মালিক তারা যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। প্রত্যক ব্যক্তি যেন নির্বাচনী আনন্দ ইমেজ উপভোগ করতে পারে।

মিছিল মিটিংয়ে যেতে পারে, কোন রকম হুমকির স্বীকার হতে না হয়। বহিরাগতরা যেন আর এই ইউনিয়নে অনাধিকার প্রবেশ না করতে পারে। সাধারন ভোটারদের কে ভয়ভীতি প্রদর্শন না করতে পারে। এমন নানা প্রশ্ন মানুষের এবং তারা তাদের অভিমত তুলে ধরেন গনমাধ্যম কর্মীদের কাছে।

অন্যদিকে সতন্ত্র প্রার্থী মটর সাইকেল প্রতীকের হাজী মাহবুব মিয়া আমার সংবাকে বলেন, আমার বিপক্ষের প্রার্থী মনিরুল হক মিঠুর কিছু সমর্থক বহিরাগত কিছু সংখ্যক লোক নিয়ে এসে আমাদের কর্মী সমর্থকদের হুমকি প্রদান করছে । আমি এবিষয়ে উদ্দর্তন প্রশাসনের নিকট অভিযোগও করেছি। প্রচারনার দিক থেকে সতন্ত্র প্রার্থী মাহবুব এর মটর সাইকেল প্রতীক এগিয়ে রয়েছে।

এবিষয়ে জেলা ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল,জেলা পুলিশ সুপার মো: মাহফুজুর রহমান আল মামুন বলেন,হোসেন্দী ইউপি নির্বাচন হবে একটি অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন,ভোটাররা নিদ্বিধায় ইভিএম পদ্দতিতে ভোট প্রদান করবে। আর এই নির্বাচনে আমাদের পক্ষ থেকে সব রকমের চেষ্টা থাকবে একটি নির্বাচন সুষ্ঠ নিরপেক্ষ করার লক্ষে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.