আর মাত্র ১০০ দিন পর বাংলাদেশে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ

Estimated read time 1 min read

জুন ২৬,২০২৪

ক্রীড়া প্রতিবেদক

চলছে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারের আয়োজক ছিল যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। আর এই বছরে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপও। নারী বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের উৎসাহ অনেকটাই বেশি। কারণ এবারের বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। আর মাত্র ১০০ দিন বাকি আছে টুর্নামেন্টটি মাঠে গড়াতে। 

১০০ দিনের কাউন্ট ডাউন উপলক্ষ্যে মঙ্গলবার (২৫ জুন) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। এরই মধ্যে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। এবারের নারী বিশ্বকাপ শুরু হবে আগামী ৩ অক্টোবর। ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল। ১০টি দলের বিশ্বকাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে।

‘এ’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে আছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও বাছাইপর্বের একটি দল। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও বাছাইপর্ব উতরে আসা এক দল। 

আসন্ন বিশ্বকাপে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর হোম অব ক্রিকেট ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড ২’তে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author