ঘূর্ণিঝড় রেমালের প্রভাব থাকছে মঙ্গলবার রাত পর্যন্ত: আবহাওয়া অধিদপ্তর

Estimated read time 1 min read

মে ২৮, ২০২৪,

নিজস্ব প্রতিবেদক

দেশের উপকূলে আঘাত হানার এক দিন পরও ঘূর্ণিঝড় রেমালের প্রভাব এখনও কাটেনি। মঙ্গলবার রাত পর্যন্ত রাজধানীসহ দেশের বেশিরভাগ এলাকায় এই ঝড়ের প্রভাবে দমকা হাওয়া ও প্রবল বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড়টির কেন্দ্র মোংলার দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল ও বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করে। 

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা, ভোলাসহ উপকূলের বিভিন্ন জেলায় ঝোড়ো হাওয়া বয়ে যায়। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৯০ থেকে ১২০ কিলোমিটার। এর প্রভাবে উপকূলের বিভিন্ন এলাকায় জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়। 

প্রবল ঘূর্ণিঝড় রেমালের আঘাতে উপকূলের ১৯ জেলার তছনছ হয়ে গেছে। উপকূলের ছয় জেলায় প্রাণ হারিয়েছেন ১০ জন। তীব্র ঝড়ে বিধ্বস্ত হয়ে গেছে দেড় লাখের বেশি ঘরবাড়ি। দেশের দক্ষিণপূর্বাঞ্চলে ভেঙে পড়েছে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা। 

ঘূর্ণিঝড়টি স্থলভাগ অতিক্রম করে দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হলেও এর প্রভাব কমেনি এতটুকুও। রাজধানী ঢাকাসহ এখন ভারী থেকে অতি ভারী বর্ষণ ঝরিয়ে যাচ্ছে রেমালের স্থল নিম্নচাপ। একইসঙ্গে রয়েছে তীব্র ঝড়ো হাওয়া। 

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author