চাঁদপুরে বসতবাড়ি থেকে ৮৩ বস্তা সরকারি চাল জব্দ, আটক-২

Estimated read time 1 min read

জুন ২৫, ২০২৪

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১০ নম্বর গর্ন্ধব্যপুর ইউনিয়নের পৃথক দুটি বাড়িতে  অভিযান চালিয়ে সরকারি ৮৩ বস্তা চাল জব্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে  হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশিদ জানান,চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১০ নম্বর গর্ন্ধব্যপুর ইউনিয়নের পৃথক দুইটি স্থান থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সরকারি ৮৩ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ ও উপজেলা প্রশাসন। এ সময় চালের আরও আটটি খালি বস্তা উদ্ধার করা হয়।

সোমবার (২৪ জুন) সন্ধ্যায়, হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান ও হাজীগঞ্জ থানা তদন্ত ওসি মিন্টু দত্ত ইউনিয়নের দেশগাঁও মাইজের বাড়ি ও আটিয়া বাড়িতে অভিযান পরিচালনা করেন। রিফাত জাহান বলেন, অভিযানে ওই বাড়ির মমিনের বসতঘর থেকে ২২ বস্তা সরকারি  চাল, চালের আটটি খালি বস্তা ও জাহাঙ্গীর আলমের বসতঘর থেকে ৬১ বস্তা সরকারি চাল উদ্ধার করে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এই চাল প্রধানমন্ত্রী দেওয়া উপহারের জিআর প্রকল্পের বরাদ্দ ছিল। ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু কারসাজি করে এই চাল গোপনে বিক্রি করার চেষ্টা করেন।

এই ঘটনায় হাজীগঞ্জ থানায় একটি মামলা করা হয়। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য জাহাঙ্গীর আলমের মেয়ে ও মমিনের জামাতাকে আটক করেছে।

সহকারী কমিশনার জানান, চাল উদ্ধারের ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ তদন্ত করার পর বিস্তারিত বলা যাবে।

অভিযানে  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসাইনসহ  পুলিশ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের  কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author