বিচারের বানী নিভৃত্বে কাঁধে,অসহায় সাথী আক্তারের কান্না দেখার কেউ নেই

Estimated read time 1 min read


জুলাই,১৩,২০২৪

নিজস্ব প্রতিবেদক

স্বামী নিয়ে সুখের সংবার করার জন্য সুখের নির খুজে অবশেষে সামাজিকতার মাধ্যমে মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের পানহাটা গ্রামের আব্দুর রহমান মাদবরের মেয়ে সাথী আক্তার (২৬) কে ২৮ শে জুন ২০২১ ইং তারিখে বিবাহ দেন উপজেলার রামপাল ইউনিয়নের সুখবাসপুর গ্রামের কানু শেখের ৩য় ছেলে সানোয়ার শেখের নিকট।

বিয়ের পর সুখ শান্তিতেই চলছিলো দুজনের দাম্পতি জীবন। সাথী আক্তার এক মেয়ে সন্তানের মা হয়। যার বয়স ১৮ মাস। আর শিশু কন্যা সুবায়তার যখন ১৬ মাস বয়স তখন হঠাৎ করে মারা যায় সাথী আক্তারের স্বামী সানোয়ার শেখ। নেমে আসে তাদের সংসারে অশান্তির ঝড়। শুরু হয় সাথী আক্তারের অশান্তির দিন।

স্বামী রেখে যাওয়া মোটা অংকের দেনার বুঝার চাপ সৃষ্টি করে পাওনাদাররা। স্বামী রেখে যাওয়া একটি চৌ-চালা টিনের ঘর আর একটি মুরগীর খামার ও ঘরে থাকা ১৫ আনা ওজনের একটি স্বর্নের হাতের বালা। এর মধ্যে মুরগীর খামার ও হাতের বালা বিক্রি করে সাথী আক্তার স্বামী রেখে যাওয়া প্রায় সাড়ে তিনলক্ষ্য টাকা দেনার মধ্য দেড় লক্ষ টাকা পরিশোধ করেছেন। এখনো বাকি আরো অনেক টাকা। এরই মধ্যে নতুন করে এসে হাজির হলো সাথী আক্তারের স্বামীর আগের স্ত্রী সন্তান। এসে তাদের সম্পত্তির ভাগ চাচ্ছেন।

অথচ সাথী আক্তারের যখন বিয়ে হয় তখন তার স্বামীর প্রথম স্ত্রী রাবেয়া বেগম দুই সন্তানসহ এলাকার সম্পর্কের এক ভাসুরের হাত ধরে পালিয়ে গিয়ে বিয়ে করেন। আর তখন সানোয়ার শেখ সাথীকে সামাজিকভাবে বিয়ে করে ঘরে তুলেন। সাথী জনতো না যে তার স্বামীর আগে কোন স্ত্রী সন্তান আছে। সাথীর স্বামীর আগের স্ত্রী রাবেয়ার সাথে তাল মিলিয়ে সাথীর উপর অত্যাচার করেন তাহর ননদ হাওয়া বেগম ও তার মেয়ে মাকসুদা বেগম। রিতিমত এই অত্যাচার সহ্য করতে হচ্ছে সাথী আক্তারের ।

অবশেষে নিরুপায় হয়ে সাথী আক্তার রামপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাচ্ছু শেখের দ্বারস্থ হয়। চেয়ারম্যান সাহেব রাবেয়া ও তাদের লোকজনদের ডাকালে তারা হাজির না হওয়ায় স্থানীয় মাদবর মালেক কন্টেকটার ও তপু বেপারীর উপর দ্বায়িত্ব দেন । স্থানীয় শালিশীদের তোয়াক্কা না করে নানাভাবে সাথী আক্তারকে মামলা মোকাদ্দমার ভয়ভীতিতে রাখছে ।


সাথী আক্তার বলেন, রাবেয়ার বর্তমান স্বামী নুরুল ও তার ছেলে রাফিন আমাকে ও আমার একমাত্র মেয়ে সন্তানকে মেরে ফেলার নিয়মিত হুমকি প্রদান করছে। যেকোন সময় আমার প্রাণ নাশ ঘটাতে পারে ঐ অত্যাচারী নুরুল ও রাফিন গংরা। এমতবস্থায় আমি উদ্দর্তন প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author