বিশ্ব সংবাদমাধ্যমে শেখ হাসিনার পদত্যাগের খবর

Estimated read time 1 min read

আগস্ট ৫, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন। সোমবার (০৫ আগস্ট) দুপুরে বোন শেখ রোহানাকে নিয়ে দেশ ছাড়েন আওয়ামী লীগের সভানেত্রী। এমন খবর প্রচার করেছেন বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি বলছে, শেখ হাসিনা পদত্যাগ করেছেন। বিবিসির স্থানীয় প্রতিনিধির বরাতে এ খবর দিয়ে বিবিসি জানিয়েছে, শেখ হাসিনা ‘নিরাপদ আশ্রয়ের’ জন্য দেশ ছেড়েছেন। সঙ্গে শেখ রেহানাও আছেন। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা বলছে, একটি সামরিক হেলিকপ্টারে করে শেখ হাসিনা দেশ ছেড়েছেন। তার সরকারি আবাস গণভবনে হাজারো মানুষ ঢুকে পড়েছে।

এএফপিও বোনকে সঙ্গে নিয়ে শেখ হাসিনার দেশত্যাগের খবর প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি বলছে, নিরাপদ আশ্রয়ের উদ্দেশে তিনি বাংলাদেশ ছেড়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এএফপি বলেছে, হাজারো মানুষ গণভবনে ঢুকে পড়েছে।

আর রয়টার্স বলছে, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ ছেড়েছেন। বাংলাদেশও ছেড়ে গেছেন। এদিকে পশ্চিমবঙ্গের বাংলা সংবাদপত্র আনন্দবাজারের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোন রেহানাকে নিয়ে তিনি ঢাকার বাসভবন তথা ‘গণভবন’ ছেড়েছেন। তাকে কপ্টারে করে ‘নিরাপদ’ আশ্রয়ের উদ্দেশে পাঠানো হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারটি ত্রিপুরার রাজধানী আগরতলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author