ভারতে কাজ করার সুযোগ চান অভিনেত্রী সোহানা সাবা

Estimated read time 1 min read

সেপ্টেম্বর  ২,২০২৪

বিনোদন ডেস্ক

আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকেই দলটির সমর্থক ও শিল্পীরা চাপের মধ্যে রয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যেমে তোপের মুখে পড়তে হচ্ছে অনেক শিল্পীকে। গুণী অভিনেত্রী সোহানা সাবা আওয়ামী লীগের হয়ে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন চেয়েছিলেন। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমকে সাবা জানিয়েছেন, সে দেশে কাজের সুযোগ পেলে তিনি অবশ্যই করবেন।

ছাত্র আন্দোলন, বন্যা ও দেশের চলমান পরিস্থিতি নিয়ে সোহানা সাবা বলেন, ‘আমরা সংবেদনশীল মানুষ। ভালো-মন্দ, সব কিছু আমাদের একটু বেশিই ছুঁয়ে যায়। ভালো কিছু ঘটলে আনন্দে আত্মহারাও হয়ে পড়ি। খারাপ কিছু ঘটলে ততটাই মানসিক বিপর্যয় নেমে আসে। আমরা এখন সেই অবস্থার মধ্যে দিয়েই যাচ্ছি। সাম্প্রতিক প্রত্যেকটি ঘটনার ছাপ এখনো টাটকা। মানসিক ক্ষত এখনো শুকায়নি।’

ভারতে কাজ করা প্রসঙ্গে এই নায়িকা বলেন, ‘আমরা চাইলেই আপনাদের দেশে কাজ করতে যেতে পারি। বাকি রইলো ভিসা সমস্যা। সেটা আগেও ছিল। আসলে, আমরাই এখনো মানসিক দিক থেকে তৈরি নই।’

সাবার ভাষ্য তিনি ভারতীয় চলচ্চিত্রের ভক্ত। বিশেষ করে পশ্চিমবঙ্গের পরিচালক কৌশিক গাঙ্গুলির সিনেমার অন্ধ ভক্ত তিনি। ‘বিসর্জন’, ‘বিজয়া’, ‘অর্ধাঙ্গিনী’ তার প্রিয় ছবি। কৌশিকের সিনেমায় অভিনয়ের জন্য মুখিয়ে রয়েছেন সোহানা সাবা।

২০০৪ সালে প্রয়াত অভিনেত্রী ও পরিচালক কবরীর ‘আয়না’ চলচ্চিত্র দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখেন সোহানা সাবা। ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’ ও ‘ষড়রিপু’ সিনেমায় কাজ করে অভিনয় প্রতিভার জানান দিয়েছেন তিনি। তার অভিনীত টেলিভিশন নাটকও দর্শকমহলে প্রশংসিত হয়েছে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author