মুন্সীগঞ্জে আন্ত:জেলা ৮ ডাকাত গ্রেফতার,১টি বিদেশী পিস্তল,৩টি ম্যাগাজিনসহ গুলি উদ্ধার

Estimated read time 1 min read


অক্টোবর,১৮,২০২৪


নিজস্ব প্রতিবেদক


মুন্সীগঞ্জে আন্ত:জেলা সক্রিয় ডাকাত দলের ০৮ (আট) জন ডাকাত গ্রেফতার, ০১টি বিদেশী পিস্তল, ০৩টি ম্যাগাজিন, ২৮ রাউন্ড গুলি ও ০২টি মোবাইলসহ অন্যান্য লুণ্ঠিত মালামাল উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

উল্লেখ্য গত ২৬-০৯-২০২৪ রাত অনুমান ০২.৪৫ মিনিটের সময় মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন দক্ষিণ যশুরগাঁও সাকিনস্থ মাওয়া টু ঢাকাগামী মহাসড়কের পশ্চিম পার্শ্বের সার্ভিস লেনের পাঁকা রাস্তার উপর ৫/৬ জন সংঘবদ্ধ ডাকাত দল মামলার বাদী ব্যবসায়ী ড: রফিকুল ইসলাম হিলালীর ব্যবহৃত একটি প্রাইভটেকার আটক করে ডাকাতি করে ডাকাতদল। এই সংক্রান্তে শ্রীনগর থানার মামলা নং-২৩, তারখি-২৭/০৯/২০২৪, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু করা হয়।

মামলা রুজু কারার পর হতে পুলিশ সুপার, মুন্সীগঞ্জ মহোদয়রে দিক নিদের্শনায় অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ক্রাইম অ্যান্ড অপস বদিউজ্জামানের এর তত্ত্বাবধানে এবংজেলা গোয়ন্দো শাখা অফিসার ইনচার্জ এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকশ টিম তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকাসহ ডিএমপি, ঢাকায় অভিযান পরিচালনা করে গত ১৬-১০-২০২৪ তারিখে ডাকাতদের গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হলো, মো. কামাল পহলান ওরফে সিএনজি কামাল (৪২) ও মো. আলমগীর সিপাহী (৪৫)কে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানা এলাকা হতে গ্রেফতার করা হয়।এ সময় তাদের দখল হতে বাদীর লাইসন্সেকৃত লুণ্ঠিত একটি বিদেশী পিস্তল, ০৩ (তিন)টি ম্যাগাজিন ও ২৮ (আটাশ) রাউন্ড গুলি, ০২ (দুই) টি মোবাইল ফোন, ০২ (দুই) টি বিদেশী হ্যান্ড ব্যাগ, ০২ (দুই) টি ডেবিট ও ০১টি ক্রেডিট কার্ড উদ্ধার করা হয়।

পরর্বতীতে ডাকাত দলের মো. কামাল পহলান ওরফে সিএনজি কামাল ও মো. আলমগীর সিপাহী (৪৫) এর দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাত রাজিব হাওলাদার (৪৩), মোকলেছ ওরফে সুমন (২৪), হেলাল দেওয়ান (৪৫) ও রবিন (২২)সহ মোট ০৬ জনকে গ্রেফতার করা হয়।

গত ২৭-০৯-২০২৪ ইং তারিখ রাত অনুমান ০৪.০০ ঘটিকায় সময় গজারিয়া থানাধীন হোসেন্দী ইউনিয়নের জামালদী সাকিনস্থ ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের ঢাকাগামী লেনের মেঘনা ব্রিজের পূর্ব পার্শ্বের ঢালে ৯/১০ জন সংঘবদ্ধ ডাকাত দল মো. তাজউদ্দনি সিহাব (ব্যবসায়ী) এবং তার অফিসে কর্মরত লিও (চাইনিজ নাগরিক) এর ব্যবহৃত একটি নোয়া গাড়ী আটক করে ডাকাতির ঘটনা ঘটায়। এই সংক্রান্তে গজারিয়া থানার মামলা নং-০৪, তারিখ-০৯-১০-২০২৪ ইং, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু করা হয়।

মামলা রুজু করা পর হতে পুলিশ সুপার, মুন্সীগঞ্জ মহোদয়ের দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা অফিসার ইনচার্জএর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকস টিম তথ্য প্রযুক্তি ও পারিপার্শ্বিক সাক্ষ্য প্রমানের ভিত্তিতে মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও ডিএমপি, ঢাকায় অভিযান পরিচালনা করিয়া গত ০৯-১০-২০২৪ তারিখ অভিযান পরিচালনা করে ২ ডাকাতকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলো মো. রাহাত মিয়া (২১)কে গজারিয়া থানাধীন তেতৈতলা এলাকা থেকে ধৃত করা হয়। পরবর্তীতে ডাকাত মো. রাহাত মিয়ার দেওয়া তথ্য ও উক্ত ঘটনার ভিডিও ফুটেজ যাচাই-বাছাই করে ডাকাত মো. শাহিন (২২)* কে গজারিয়া থানাধীন জামালদী এলাকা হইতে গ্রেফতার করা হয়।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author