মুন্সীগঞ্জে ঠিকাদারের অবহেলার কারনে পাঁচকোটি টাকার রাস্তা নির্মাণ বন্ধ! জনসাধারনের সীমাহিন ভোগান্তি

Estimated read time 1 min read


ফেব্রুয়ারী,২০,২০২৪

নিজস্ব প্রতিবেদক:


মুন্সীগঞ্জের টংগীবাড়ি উপজেলার সোনারং ব্রীজ হতে বেতকা চৌরাস্তা পর্যন্ত পাঁচ কোটি টাকা ব্যায়ে নির্মাণাধীন রাস্তা নির্মাণ ঠিকাদারের নানা অনিয়ম ও অবহেলার কারনে বন্ধ হয়ে গেলো ।

রাস্তায় ব্যবহ্রত নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগের আলোকে উক্ত অনিয়মের অভিযোগ তদন্তে গেলে এলজিইডি মুন্সীগঞ্জ ল্যাব টেকনিশিয়ান (এলটি) আব্দুর রবকে মারধর করে ঠিকাদার কাজী কৌশিক।মূল ঠিকাদার নায়েব আলী খানের প্রতিনিধির বিরুদ্ধে টংগীবাড়ি থানায় একটি মামলা দায়ের করেন তদন্ত কর্মকর্তা এলটি মোঃ আব্দুর রব মিয়া বাদী হয়ে।

সেই থেকে বন্ধ রয়েছে চলমান হাজার হাজার মানুষের যাতায়াতের রাস্তাটি। আর এতে প্রতিদিন ভোগান্তির স্বীকার হচ্ছেন হাজার হাজার জনসাধারন।

অভিযুক্তরা হলো,ঠিকাদার প্রতিষ্টান গোপালগঞ্জ জেলার এন একে এএ (জেবি) এর প্রোপা: ঠিকাদার নায়েব আলী খানের প্রতিনিধি সিজান অরফে রাসেল (৩২) ও কাজী কৌশিক (৩৯)।অভিযোগের আলোকে, টঙ্গীবাড়ি উপজেলার সোনারং ব্রিজ হতে বেতকা চৌরাস্তা পর্যন্ত পাঁচ কোটি এক লাখ টাকায় নির্মাণাধীন রাস্তা নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। পচা পিকেট ইট, নিম্নমানের বালুর মিশ্রণে নির্মাণ কার্যক্রম চালাচ্ছে ঠিকাদার প্রতিষ্ঠান।

অনিয়মের অভিযোগে এলজিইডি মুন্সীগঞ্জ ল্যাব টেকনিশিয়ান (এলটি) আব্দুর রবসহ একটি টিম সরেজমিন পরিদর্শনে অশুভনীয় আচরন ও মারধরের ঘটনায় মামলার জেরে অবশেষে উক্ত নির্মাণ কাজে নিয়োজিত সাব কন্টেকটার কৌশিককে সরিয়ে নিয়ে মূল ঠিকাদার নায়েব আলী খাঁনকে কাজ সমপুন্ন করার দ্বায়িত্ব দেন এলজিইডি মুন্সীগঞ্জ।

এর পরেও রাস্তার কাজ বন্ধ রয়েছে। কেন কি কারনে তা জানাযায়নি।

এবিষয়ে এন একে এএ (জেবি) ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাীধকারী নায়েব আলী খান এর সাথে যোগায়োগ করা হলে তিনি বলেন,আমরা শুধু মাত্র নামে আছি সকল কাজের তদারকিতে এলজিইডি অফিসের লোকজন ,তারা গুরুত্ব দিলে কাজও তাড়াতাড়ি হবে।

এ বিষয়ে এলজিইডি মুন্সীগঞ্জ নির্বাহী প্রকৌশলী মোনায়েম সরকারের সাথে আলাপকালে তিনি বলেন, ইক্ত রাস্তাটি জনসাধারনের চলাচলের রাস্তা । তাই মুজবুত ও ঠিকসই রাস্তা নির্মাণের কথা থাকলেও ঠিকাদার পতিষ্টান নিন্ম মানের সামগ্রী ব্যবহারের অভিযোগ পাওয়া গেলে সেখানে আমাদের তদন্ত কমিটি গঠন করে সরেজমিনে পাঠালে তাদের সাথে কারাপ ব্যবহার করার কারনে নিয়োজিত ঠিকাদারের প্রতিনিধিকে সরিয়ে নেওয়া হয়েছে। পরবর্তিতে উক্ত প্রতিষ্টানের স্বত্বাধিকারীকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে। আরো আগেই কাজ ধরার কথা । কিন্ত এখনো পর্যন্ত রাস্তার কাজ চালু করছেনা সে বিষয়ে খোঁজ খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author