মুন্সীগঞ্জে থানা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুট মামলায় ইউপি চেয়ারম্যান কারগারে

Estimated read time 1 min read


অক্টোবর,০১,২০২৪

মুন্সীগঞ্জ প্রতিনিধি


মুন্সীগঞ্জের সিরাজদিখান থানায় হামলা চালিয়া ভাঙচুরের ঘটনায় মামলায় সিরাজদিখানের রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মজিবর রহমানকে কারাগারে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে তাকে ৭ দিনের পুলিশ রিমান্ডসহ মুন্সীগঞ্জ আদালতে হাজির করা হলে মুন্সীগঞ্জ আমলি আদালত -২ এর বিচারক সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট মুহসিনা হোসেন টুষি তার রিমান্ড আবেদন না মঞ্জুর করে জেলগেটে ৩ দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন। এর আগে সোমবার (৩০ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের সৈয়াদপুর গ্রামের চেয়ারম্যান মো.মজিবর রহমানের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সে রাজানগর ইউনিয়নের জাহাঙ্গীরনগর গ্রামের মৃত মানিক ব্যাপারীর ছেলে এবং নৌকা প্রতীকে নির্বাচিত চেয়ারম্যান।

জানাযায়, গত ৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার খবরে উত্তেজিত কয়েশ মানুষ ওইদিন বিকেল পৌনে ৪ টার দিকে সিরাজদিখান থানার মূল ফটকের সামনে জড়ো হয়ে থানা ঘেরাও করে। এ সময় উত্তেজিত জনতা থানার মূল ফটকের সামনে অগ্নিসংযোগ করে। এক পর্যায়ে থানার প্রধান গেট ভাংচুর করে থানার ভিতরে অবস্থান নেওয়ার চেষ্টা করে এবং পুলিশ সদস্যদের লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে।পরে থানার ভিতরে প্রবেশ করে পুলিশের উপর আক্রমনের প্রস্তুতি নিলে সাউন্ড গ্রেনেট ও গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। বিকাল পৌনে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যšত্ম থানা ফটকে জড়ো হয়ে মোট ৩ দফা হামলার প্রস্তুতি নিলে ৩ দফা সাউন্ড গ্রেনেট ও গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে মো. শাšত্ম (৩০), শামীম (৩০) ও আশিক (৩০) নামে ৩ জন পুলিশের ছোড়া গুলিবিদ্ধ হয়ে গুরম্নতর রক্তাক্ত আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় গত ২৭ আগষ্ট সিরাজদিখান থানার এসআই ইকবাল হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ৪০০ থেকে ৪৫০ জন দুষ্কৃতিকারীর বিরম্নদ্ধে মোট ১৩ টি ধারায় একটি মামলা দায়ের করেন। যার নং-১৬। মামলার এজাহারে থানার মূল ফটকে অগ্নি সংযোগ ও থানার প্রধান গেট ভাংচুর করে উশৃঙ্খল দুষ্কৃতিকারীদের ইট পাটকেল নিক্ষেপ, থানার মূল ফটক ভেঙ্গে থানার ভিতরে প্রবেশ করে থানায় কর্মরত পুলিশ সদস্যদের হত্যা চেষ্টা করে অস্ত্র ও গুলি ছিনাইয়ের চেষ্টাসহ পুলিশ সদস্যদের সাথে ধসাধস্তি কিল ঘুষি, লাথি মেরে নীলা ফুলা জখম করে কর্তব্যরত পুলিশ সদস্যদের কাছ থেকে সর্টগানের ৯২ টি সীসা কার্তুজ ও ১১২ রাউন্ড চাইনিজ রাইফেলের গুলিসহ মামলার জব্দকৃত ১ টি ইয়ামাহা মোটরসাইকেল দুষ্কৃতিকারী জনতা নিয়ে যাওয়ার কথা উল্লেখ করা হয়।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্র–জনতার অভ্যুত্থানের পর সিরাজদিখান থানায় হামলা ও ভাঙচুরের সাথে জড়িত থাকার তথ্যপ্রমাণ পেয়ে ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমানকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতে পেরণ করা হয়েছে।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সৈয়দ মিজানুর ইসলাম আসামীর রিমান্ড আবেদন না মঞ্জুর করে ৩ দিনের জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়ে কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের ব্রেঞ্চ সহকারীর কাছে তথ্য নিন। আমি কোন বক্তব্য দিবোনা। এসপি স্যারের নিষেধ আছে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author