মুন্সীগঞ্জে সাবেক এমপি বিপ্লবসহ অন্তত ৫০০ জনের নামে হত্যা মামলা দায়ের

Estimated read time 1 min read


আগস্ট,২০,২০২৪


নিজস্ব প্রতিবেদক


মুন্সীগঞ্জ শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রিয়াজুল ফরাজী (২৮) নিহতের ঘটনায় মুন্সীগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে প্রধান আসামি করে অন্তত ৫০০ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত রবিবার রাতে নিহতের স্ত্রী রুমা বেগম বাদী হয়ে তার স্বামী রিয়াজুলকে গুলি করে হত্যার ঘটনায় অভিযোগ দাখিল করেন। এরপর যাচাই-বাছাই শেষে সোমবার (১৯ আগস্ট) রাত ১ টার দিকে দাখিল করা অভিযোগ সদর থানায় মামলা হিসেবে নথিভুক্ত করা হয়।
মামলার অপর আসামিদের মধ্যে দুই নম্বর আসামি তালিকায় রয়েছেন- পঞ্চসার ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা, তৃতীয় প্রধান আসামি করা হয়েছে মিরকাদিম পৌরসভার সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহিন, চতুর্থ নম্বর আসামি রামপাল ইউপির সাবেক চেয়ারম্যান বাচ্চু শেখ, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর সাজ্জাত হোসেন সাগর, শহর ছাত্রলীগ সভাপতি নসিবুল হাসান নোবেল, শহর আওয়ামী লীগ নেতা রায়হানুজ্জামান রাসেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভুইয়া, সাধারণ সম্পাদক সামসল কবির মাস্টার, অপসারণ করা গজারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহ, সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেল, বাংলাবাজার ইউপি সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেন পীর, শিলই ইউপি সাবেক চেয়ারম্যান পারভেজ মৃধা, মোল্লাকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারি, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইউছুফ ফকির, যুবলীগ নেতা জাহাঙ্গীর সরকারসহ ২০৮ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এছাড়া এজাহারে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সংগঠনের অজ্ঞাত পরিচয় আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. আসলাম খান সদর থানায় হত্যা মামলা রুজু হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ সুপার বলেন, আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছে পুলিশ। ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট জেলা শহরের থানারপুল এলাকায় আওয়ামী লীগ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষে রিয়াজুল ফরাজী (৩৮), ডিপজল (১৯) ও মো. সজল (৩০) নিহত হন। এদের সবার বাড়ি শহরের উত্তর ইসলামপুর এলাকায়। নিহত ৩ জনই শ্রমিক ছিলেন।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author