মুন্সীগঞ্জ ইদ্রাকপুর কেল্লা পরিদর্শনে সংস্কৃতি উপদেষ্টা ড. আসিফ নজরুল

Estimated read time 1 min read


সেপ্টেম্বর ২৭,২০২৪


নিজস্ব প্রতিবেদক

মুন্সীগঞ্জে সংস্কৃতি উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, যে সমস্ত যায়গা বেদখল হয়েছে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সেগুলো উদ্ধারে আমরা কড়া পদক্ষেপ নিবো। এখানে ইদ্রাকপুর কেল্লা রয়েছে নারায়নগঞ্জের রয়েছে এ ধরনের দুটি কেল্লা আমরা লালবাগ কেল্লসহ এ ধরনের কেল্লাগুলোকে ওয়াল্ড হেরিটেজ সাইডে অন্তভূক্ত করার চেষ্টা করছি। ভাবছি এখানে সংরক্ষনের প্রয়োজনীতা কি কি আছে এ অবস্থাটা নিজের স্বচোক্ষে না দেখলে সংরক্ষনের যে নীতিমালা রয়েছে সেভাবে ঠিক করা যাবেনা আমার মনে হয়েছে এগুলো ঠিক করার এখোন সময় এসেছে।

তিনি শুক্রবার ( ২৭ সেপ্টেম্বর) সকালে মুন্সীগঞ্জে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রত্নতত্ত্ব নিদর্শন পরিদর্শনে এসে সকাল সাড়ে ১০ টার দিকে মুন্সীগঞ্জ শহরের মোঘল আমলের প্রাচীন প্রত্নতত্ত্ব নিদর্শন ইদ্রাকপুর দূর্গ পরিদর্শন কালে এসব কথা বলেন। এর আগে শুক্রবার সকালে মুন্সীগঞ্জের বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন পরিদর্শণে আসেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, প্রবাসী কল্যান ও বৈদেশিক মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল।

মুন্সীগঞ্জ সদরের রাজা হরিশ চন্দ্রের দীঘি, মীরকাদিম সেতু,বাবা আদম শাহী মসজিদ, টঙ্গীবাড়ি উপজেলার সোনারং জোরা মঠ এবং শ্রীনগরে বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর বাড়ি পরিদর্শন করার কথা থাকলেও এর মধ্যে সবগুলো স্থান বৃষ্টির কারনে পরিদর্শন করতে পারেননি তিনি।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author