মুন্সীগঞ্জ জেলখানা এখন শালা দুলাভাইয়ের ঘুষ বানিজ্যের অভয়ারণ্য

Estimated read time 1 min read

এপ্রিল,০৪,২০২৪


নিজস্ব প্রতিবেদক

মুন্সীগঞ্জ জেলা কারাগার এখন শালা দঘুষ বানিজ্যের অভয়ারণ্য। নিয়মনীতি ভেঙ্গে নিজের মনগড়া মতো যখন যা মন চায় তাই করছে মুন্সীগঞ্জ জেলা কারাগারের বর্তমান জেলার নুর মোহাম্মদ ও তার সর্ম্পকের শালা কাররক্ষি দুলাল।


জেলা কারাগার সূত্রে জানাযায়,জেলার নুর মোহাম্মদ কাশিমপুর কারাগারে কর্মরত থাকাকালীন সময়ে হল মার্কেট মালিক হত্যা মামলার আসামীকে জেলের ভিতরে বাহির থেকে নারী এনে অবৈধ কার্যকলাপ করানোর কাজে সাহায্য করার প্রমাণ পাওয়া যায়। আর সেই অপরাধে জেলার নুর মোহাম্মদকে সাসপেন্ট করে কতৃপক্ষ।

পরে তিনি জেলার হিসেবে মুন্সীগঞ্জ জেলা কারাগারে বদলী আসেন। আর এসেই পেয়ে যায় তাহার পুরানো কলিগ- রাজবাড়ি জেলায় শুশুর বাড়ির পাশের বাড়ির সম্পর্কের শালা কারারক্ষি দুলাল। দুলাল মুন্সীগঞ্জ কারাগারে আসার আগে ছিলেন ঢাকা কেন্দ্রিয় কারাগারে। সেখানে প্রধান কারারক্ষি নুরুল আমিনের মেয়েকে জুর পুর্বক ধর্ষনের চেষ্টার অভিযোগে তাকে দ্রæত বদলী করা হয় মুন্সীগঞ্জে।


এই দুলাল যে কোন সময় যে কেউ বন্দিদের সাথে সাক্ষাতের জন্য গেলে ৭০০ থেকে ১০০০ টাকা দিলেই মিলে ভি আইপি সাক্ষাৎ। এমন অভিযোগ জেলা খানায় থাকা বন্দিদের সাথে দেখা করতে আসা স্বজনদের।

অন্যদিকে আসামীরা জামিন পাওয়ার পর গেইটে তাদের আটক রেখে বলে কাগজপত্র ভুল ,পিঙ্গারভুল ,৫ থেকে ১০ হাজার টাকা করে নিয়ে ছাড়া জামিনপ্রাপ্তদের।


নাম প্রকাশে অনইচ্ছুক একজন কারারক্ষি বলেন,বর্তমান জেলার নুর মোহাম্মদ সাহেব বলে বেড়ায় তার নাকি উপরের লেভেলের হাত অনেক বড়। বাংলাদেশ পুলিশের ঢাকা বিভাগের ডি আইজি সাহেব আত্মীয় তাই তাকে কেউ কিছুই করতে পারবেনা।

( চলমান-১)

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author