জানুয়ারি ১৯ ২০২১

নিজস্ব প্রতিবেদক

বইমেলা ২০২১ উপলক্ষে প্রকাশিত হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরুণ লেখক মাহবুব এ রহমানের শিশুকিশোর গল্পের বই ‘ভূত স্যার’। অক্ষরবৃত্ত পাণ্ডুলিপি প্রতিযোগিতায় শিশুসাহিত্য বিভাগের নির্বাচিত পাণ্ডুলিপি হিসেবে বইটি প্রকাশ করছে অক্ষরবৃত্ত প্রকাশন। সম্পূর্ণ চাররঙের অলঙ্করণ সমৃদ্ধ বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। অলঙ্করণ করেছেন জয়ন্ত মালো।

‘ভূত স্যার’ মাহবুব এ রহমানের তৃতীয় বই। এর আগে তার দুটি বই প্রকাশিত হয়েছে।

প্রকাশিতব্য বই নিয়ে মাহবুব এ রহমান বলেন, এবারের মেলা উপলক্ষে আমার নতুন বই আসছে। বইয়ের গল্পগুলোতে শিশু-কিশোরদের জন্য চমৎকার কিছু মেসেজ রয়েছে।  বইটি পাঠে তাদের মনোজগত আন্দোলিত হবে। সামান্য হলেও বইটি তাদের চিন্তার খোরাক যোগাবে বলে আমার বিশ্বাস।

প্রসঙ্গত, মাহবুব এ রহমানের লেখালেখির হাতেখড়ি ছোটোবেলায়। এর আগে তার ‘ফুল পাখিদের মেলা’ ও ‘মুমু ও তার ফুলপরি বন্ধুরা’ নামে দুটি বই প্রকাশিত হয়েছিল। দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে রয়েছে তার সরব উপস্থিতি।

বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সম্মান তৃতীয় বর্ষে অধ্যয়নরত। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সংযুক্ত রয়েছেন সাংবাদিকতার সাথেও। সম্পাদনা করছেন সাহিত্যের ছোটোকাগজ ‘রেলগাড়ি’।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here