মুন্সীগঞ্জ প্রতিনিধি: জানুয়ারী,১৯,২০২১
মুন্সীগঞ্জ সদর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ভূমিহীন গৃহহীনদের গৃহ নির্মাণ কাজের সূচনালগ্নে শ্রদ্ধেয় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার নিজে পাশে থেকে উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে সরেজমিনে গিয়ে ১০০ পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান করেছেন।

প্রধানমন্ত্রীর এই উপহার যাদের জমি নেই তাদেরকে্ই খাস জমি বন্ধবস্ত দিয়ে বরাদ্ধকৃত অর্থে নিজ ডিজাইন অনুসারে টিনসীট পাকা ঘর তৈরী করে দেওয়া হচ্ছে।

মুন্সীগঞ্জ সদর উপজেলার শিলই ইউনিয়নের ৬৮ টি পরিবার,মোল্লাকান্দি ইউনিয়ণের ১৫টি পরিবার,বজ্রযোগিনী ইউনিয়নের ১০টি পরিবার,পঞ্চসার ইউনিয়নের ৭টি পরিবার পাবে এই গৃহ। প্রতিটি ভূমিহীন পরিবারের গৃহ নির্মাণ বাবদ বরাদ্ধ দেওয়া হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

মুন্সীগঞ্জ সদর সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবাহ উল সাবেরিন বলেন,মাননীয় প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন ও গৃহহীনদের ব‌্যাপারে সরেজমিনে গিয়ে যাদের জমি ও ঘরবাড়ি নেই তাদেরকে ২ শতাংশ জমি বন্ধবস্ত দিয়ে বরাদ্দকৃত ১লক্ষ ৭১ হাজার টাকার মধ‌্য গৃহ নির্মাণ করে দেওয়া হয়েচে্ প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ।

এবিষয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুবায়েত হায়াত শিপলু বলেন, এই উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ১০০টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে আর এই কাজে প্রথম থেকেই সন্মানিত জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার স্যারের সার্বিক দিক নির্দেশনা প্রদানের মধ‌্য দিয়েই সম্পন্ন করতে সক্ষম হয়েছি আমরা। আগামী ২৩ জানুয়ারী সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী একযোগে এই গৃহ প্রদান কাজের শুভ উদ্বোধন করবেন।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here