জানুয়ারি ২০, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

ঢাকার নদীগুলোতে যেভাবে সীমানা খুঁটি দেয়া হয়েছে, সেভাবে ঢাকার খালগুলোতেও সীমানা খুঁটি দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (২০ জানুয়ারি) বাড্ডার সুতিভোলা খাল ও কড্ডা খাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, এরই মধ্যে সীমানা নির্ধারণ করে দিতে ঢাকা জেলা প্রশাসনকে বলা হয়েছে। তারা সীমানা নির্ধারণ করে দিলে খালের ভেতর কোনো অবৈধ স্থাপনা থাকবে না।

ডিএনসিসি মেয়র বলেন, আগামী ২৪ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ঢাকার দুই সিটি কর্পোরেশনের ২৬টি খাল নিয়ে বৈঠক রয়েছে। ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসও উপস্থিত থাকবেন। খালগুলো নিয়ে স্থানীয় সরকার মন্ত্রীকে আমরা আমাদের পরিকল্পনার কথা জানাবো।

মেয়র আতিক বলেন, ডিএনসিসি’র অধীনে ১৩টি খাল রয়েছে। কিন্তু খালে পানি প্রবাহ নেই, কচুরিপানায় ভরা। এই কচুরিপানার নিচে লাখ লাখ মশার প্রজনন তৈরি হচ্ছে। এখন এসব খাল পরিষ্কার করে পানি প্রবাহ তৈরি করা হবে।

তিনি আরো বলেন, গত বছর থেকে এবার মশার উপদ্রব কম। ভবিষ্যতে আরো কমিয়ে আনতে পারব বলে আশা করছি। এভাবে পর্যায়ক্রমে নগরী মশামুক্ত হয়ে উঠবে।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here