জানুয়ারী,২৯,২০২১

শাহানুর আলী শান্তু, মুন্সীগঞ্জ: 

আগামীকাল শনিবার মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচন। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ। ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যাওয়ার সকল নিরাপত্তার ব্যবস্থা করেছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই বর্ডারগার্ড বাংলাদেশ ও র‌্যাব-১১ পৌরসভার বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে।

গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে ৩ প্লাটুন বিজিবি পৌরসভার বিভিন্ন নির্বাচনী এলাকা টহল দিচ্ছে। বিজিবি প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে অবস্থান নিয়েছে। ভোটারদের সার্বিক নিরাপত্তায় শান্তি পরিবেশে বজায় রাখতে সচেষ্ট জেলা প্রশাসন। মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ২৫ টি ভোট কেন্দ্রে ভোটাররা ভোট দিবেন।

এই ২৫টি কেন্দ্রে ২৫জন প্রিজাইডিং অফিসার, ১৫০ জন সহকারী প্রিজাইডিং অফিসার। এর মধ্যে ৩২ জন রিজার্ভ থাকবে। রিজার্ভসহ ৩১০ জন পোলিং অফিসার ভোটগ্রহণে নিয়োজিত থাকবে। এ পৌরসভা নির্বাচনে ৫৩ হাজার ৩ শ ৭৪ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা হলো ২৬ হাজার ৭ শ ৬১ জন ও মহিলা ভোটার সংখ্যা ২৬ হাজার ৬ শ ১৩ জন। প্রতি কেন্দ্রেই নির্বাহী ম্যাজিস্ট্রেট যাবে। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৫ জন ও সাধারণ কেন্দ্রে ১৩ জন নিরাপত্তা কর্মী থাকবে।
প্রতি কেন্দ্রে অবশ্যই নিবার্হী ম্যাজিস্ট্রেট যাবে। বিজিবি, র‌্যাব ও পুলিশ সর্তক অবস্থায় রয়েছে। নির্বাচনের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ বজায় রাখতে জেলা প্রশাসন সচেষ্ট রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. মাহফুজ আফজাল বলেন, পুলিশের ৯টি মোবাইল টিম, ৩টি রিজার্ভ স্টাইকিং টিম ও ১টি স্টান্ডবাই থাকবে। ৫টি বিজিবি ও ৩ টি র‌্যাবের টিম ম্যাজিস্ট্রেট ধারা নিয়ন্ত্রণ হবে।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here