জানুয়ারী,২৯,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি: 
মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচনের ২৫টি কেন্দ্রের মধ‌্য ১৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে বাড়তি ব‌্যবস্থা নিচ্ছে প্রশাসন। মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বদর উদ দোজা ভুইয়া বলেন, ঝুঁকিপূর্ণ বললে একধরনের নিতিবাচক বার্তা পৌঁছায় জনগনের কাছে,তাই আমরা এটাকে গুরুত্বপূর্ণ বলি।

মুন্সীগঞ্জ সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান আমার সংবাদকে বলেন, এনির্বাচনের ২৫টি কেন্দ্রের মধ‌্য ১৭ টি কেন্দ্র গুরুত্বপূর্ণ এবং ৮ টি সাধারন। সাধারন কেন্দ্রে ৪-৫ জন করে এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৬ জন করে পুলিশ সদস‌্য থাকবে। এছাড়া প্রতিটি ওয়ার্ডে একজন পরিদর্শকের নেতৃত্বে সাত সদস‌্যের একটি পুলিশের ভ্রাম‌্যমান দল থাকবে। পাশাপাশি স্ট্রাইকিং টিমও থাকবে।
তিন ক‌্যাটাগরিতে ভাগ করা হয়েছে পৌর এলাকাকে যেখানে এ তিনটি টিম কাজ করবে। স্ট‌্যান্ডবাই টিম থাকবে। তাছাড়া থানা ও ফাঁড়ির একাধিক টিম কাজ করবে ।
৯নং ওয়ার্ডে দুইটি কেন্দ্রে পুলিশের পাশাপাশি মোবাইল টিমও অবস্থান করবে। বাড়তি নজরদারীর আওতায় থাকবে কেন্দ্র। ৪,৫,৯ এই তিনটি কেন্দ্রেও কড়া নজরদারি থাকবে। নির্বাহী ম‌্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল অবশ‌্যই থাকবে।
র‌্যাব ১১ এর সাব ইন্সপেক্টর আফতাব হোসেন জানান,মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচনে র‌্যাবের ৮জন করে তিনটি টহল দল মাঠে থাকবে । ৯টি ওয়ার্ডেই আমাদের টিম কড়া নজরদারিতে থাকবে ।
এনির্বাচনে ৫জন মেয়র ৪০জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ৯ জন নির্বাচনে অংশ নিচ্ছে। পৌরসভার মোট ভোটার সংখ‌্যা হল ৫৩ হাজার ৩৭৪ জন। এনির্বাচনে কয়েকটি ঘটনায় কঠোর প্রদক্ষেপ নিয়ে পরিস্থিতি স্বাভাবিক রেখেছে পুলিশ।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে ২৫ জন প্রিজাইডিং অফিসার ও ১৫০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩০০জন পোল্ডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। আশা করি একটি অবাধ সুষ্টু নির্বাচন মুন্সীগঞ্জবাসিকে উপহার দিতে পারব।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here