ফেব্রুয়ারি ০৩, ২০২১,

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের ভেদরগঞ্জে চার বছর আগে এক শিশুকে ধর্ষণ ও হত্যা মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস সালাম বুধবার (৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফরিদ শেখ ও জাকির শেখ।

ভেদরগঞ্জ উপজেলার সখীপুর ইউনিয়নে ২০১৭ সালের ১৫ জুলাই এই ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটে। ওই দিন স্কুলের মাঠে খেলার সময় তৃতীয় শ্রেণির ওই ছাত্রীকে তুলে পাশের একটি বাড়িতে নিয়ে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যা করে আসামিরা। পরে মরদেহ ফেলে রাখে বাড়ির কাছের একটি পাটক্ষেতে। মেয়ে বাড়ি না ফেরায় সখীপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা। ঘটনার সাত দিন পর ২২ জুলাই ওই পাটক্ষেত থেকে উদ্ধার করা হয় তার মরদেহ। পরদিন থানায় মামলা করেন তার বাবা। আসামি করা হয় প্রতিবেশী ফরিদ ও জাকিরকে।

তদন্ত শেষে ২০১৮ সালের ১৬ জানুয়ারি ওই দুইজনকে ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা সখীপুর থানার উপপরিদর্শক এ কে এম মঞ্জুরুল হক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফিরোজ আহমেদ জানান, মামলায় ৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। আসামিদের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন।

তিনি আরও জানান, রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেন, এ ধরনের গর্হিত অপরাধের পুনরাবৃত্তি ঠেকাতে আসামিদের এই সাজা দেওয়া হয়েছে।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here