ফেব্রুয়ারি ০৭, ২০২১,

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের গ্রামের বাড়িতে হামলার ঘটনায় কটিয়াদী থানার ওসি এমএ জলিলকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে তাকে প্রত্যাহার করে ঢাকা রেঞ্জে সংযুক্ত করা হয়।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ-এর সত্যতা নিশ্চিত করেছেন।

এ ঘটনায় শনিবার (৬ ফেব্রুয়ারি) হামলা, ভাঙচুরের ঘটনায় কটিয়াদী মডেল থানায় পৃথক দুটি মামলা হয়েছে। শনিবার রাতে কটিয়াদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা প্রকৌশলী বাদী হয়ে মামলা দুটি করেন। মামলার পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে।

এদিকে শনিবার রাতে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভাপতির সভাপতিত্বে জরুরি সভা হয়। স্বাস্থ্য সচিবের বাড়িতে কমিউনিটি ক্লিনিক নির্মাণ কাজে বাধা দেয়া এবং একজন সহকারী কমিশনারকে (ভূমি) লাঞ্ছিত করা ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

রোববার অ্যাসোসিয়েশনের সভাপতি ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার এবং সাধারণ সম্পাদক ও ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, সভায় উপস্থিত সকল সদস্য এই জঘন্যতম ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন এবং একসঙ্গে হামলায় জড়িত সকলকে অবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচারের আওতায় আনার আহ্বান জানান।

ঘটনা তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য সচিবের পরিবারের দেয়া জমিতে সচিবের প্রত্যক্ষ সহযোগিতায় কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হচ্ছে। কমিউনিটি ক্লিনিক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের অন্যতম, যার মাধ্যমে পশ্চাৎপদ তৃণমূল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়।

শনিবার দুপুরে কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের গ্রামের বাড়িতে একদল লোক লাঠিসোঁটা নিয়ে হামলা চালিয়ে তার স্ত্রীর নামে কমিউনিটি ক্লিনিক নির্মাণের কাজে বাধা দেন। এসময় সেখানে উপস্থিত সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমকেও ‘লাঞ্ছিত’ করা হয় বলে অভিযোগ উঠেছে।

এই হামলার সময় সচিব আবদুল মান্নান বাড়িতে ছিলেন। তবে তিনি শারীরিকভাবে আক্রান্ত হননি। স্বাস্থ্য সচিবের অভিযোগ, তাদের জমিতে কমিউনিটি ক্লিনিক নির্মাণ নিয়ে দ্বন্দ্বের জেরে স্থানীয় সাংসদ নূর মোহাম্মদের অনুসারীরা এই হামলা চালান।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here