মুন্সীগঞ্জ প্রতিনিধি: জানুয়ারী,১৩,২০২১

প্রতি বছরের ন্যায় এ বছরও জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনা এবং কর- অঞ্চল নারায়ণগঞ্জের ব্যবস্থাপনায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা, মুন্সীগঞ্জ জেলার শীর্ষ করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করেছে কর-অঞ্চল নারায়ণগঞ্জ। সর্বোচ্চ ও দীর্ঘ সময়ে কর প্রদান করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য এই সম্মাননা প্রদান করা হয়। বৃহস্পতিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলার চেম্বার ভবনে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর অঞ্চল নারায়ণগঞ্জ এর কর কমিশনার মোঃ নাজমুল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল ও সনদপত্র প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কর অঞ্চল নারায়ণগঞ্জ এর অতিরিক্ত কর কমিশনার, পরিদর্শী রেঞ্জ-১ আব্দুস সবুর খান। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা এবং মুন্সীগঞ্জ জেলার ২০১৯ – ২০২০ করবর্ষে সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ আয়কর প্রদানকারী মহিলা করদাতা, সর্বোচ্চ আয়কর প্রদানকারী তরুণ করদাতা এ ৪টি ক্যাটাগরিতে মোট ২১ জন করদাতাকে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

প্রধান অতিথি কর অঞ্চল নারায়ণগঞ্জ এর কর কমিশনার নাজমুল করিম পুরস্কারপ্রাপ্ত করদাতাদের অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন, সম্মাননা প্রদানের মধ্য দিয়ে আয়কর বিভাগও সম্মানিত হলো। তিনি সম্মানিত করদাতাগণকে কর প্রদানের মাধ্যমে জাতীয় অর্থনীতির চাকাকে সচল রেখে দেশের উন্নয়নে অংশীদারিত্বের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। সভাপতির বক্তব্যে কর অঞ্চল-নারায়ণগঞ্জের অতিরিক্ত কমিশনার, পরিদর্শী (রেঞ্জ -১) আব্দুস সবুর খান বলেন, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। বাংলাদেশকে সমৃদ্ধশালী ও উন্নত দেশের কাতারে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রত্যক্ষ করের বিকল্প নেই। স্বতঃস্ফূর্তভাবে কর প্রদানের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল করদাতাদের এবং বিশেষ করে পুরস্কারপ্রাপ্ত করদাতাদের ধন্যবাদ জ্ঞাপন এর মাধ্যমেই তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এবারের করবর্ষে মুন্সীগঞ্জ জেলার সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা হন পঞ্চসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ গোলাম মোস্তফা।

অন‌্যান‌্যরা হল, সাখাওয়াত হোসেন, ইউনুস আলী, সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা মহিলা ইয়াসমিন আক্তার, সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা তরুণ আনিসুর রহমান দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতা মাহবুব হোসেন (রন্টু), মোহাম্মদ আরিফ হোসেন। নারায়ণগঞ্জ জেলার সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা আলহাজ্ব খবির উদ্দিন মোল্লা, মোঃ মজনু, মিজানুর রহমান মোল্লা। সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা মহিলা নাসরীন ওসমান, সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা তরুণ আসাদুজ্জামান। দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা শাহজাহান ভূঁইয়া, ডাঃ মোঃ কুতুব উদ্দিন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা কাশেম জামাল, মুসা আহমেদ, মোঃ আরিফ আহমেদ। সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা মহিলা নুরজাহান আহমেদ, সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা তরুণ ইমতিনান ওসমান, দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতা হাজী মুহাম্মদ শহীদুল্লাহ, আলহাজ্ব মোঃ বজলুর রহমান। এছাড়াও তৈরি পোশাক ক্যাটাগরিতে ট্যাক্স কার্ডপ্রাপ্ত করদাতা হন এসিএস টেক্সটাইলস (বিডি) লিমিটেড।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here