ফেব্রুয়ার,১৫,২০২১

ফারহানা আক্তার, জয়পুরহাট প্রতিনিধিঃ 

চতুর্থ ধাপে ঘোষিত তফসিল অনুযায়ি উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই পৌরসভার সাধারণ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত শহীদুল আলম চৌধুরী ও রাবেয়া সুলতানা (কাজল) মেয়র নির্বাচিত হয়েছেন।

১৪ ফেব্রুয়ারী রবিবার সকাল ৮ টা থেকে আক্কেলপুরে ইভিএমে ও কালাইয়ে ব্যালটের মাধ্যমে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে ভোট প্রদান করেছেন।

আক্কেলপুর পৌরসভার মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩৯১ জন। এরমধ্যে মহিলা ভোটার ১০ হাজার ৩২৫ জন ও পুরুষ ভোটার ১০ হাজার ৬৬ জন।
এখানে ১৮৯ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন ।

অপরদিকে কালাই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন । সাধারণ কাউন্সিলার পদে ২৫ জন ও সংরক্ষিত কাউন্সিলার পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালাই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫২৬ জন। এরমধ্যে মহিলা ভোটার ৭ হাজার ৭৫ ও পুরুষ ভোটার ৬ হাজার ৪৫১ জন ।

কালাই উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং কর্মকর্তা মো: মোবারক হোসেন জানান কালাই পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে এবং প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি মোতায়েনসহ র‌্যাব ও পুলিশের বিশেষ ট্রাইকিং ফোর্স কাজ করেছে এবং এখানে প্রিজাইডিং অফিসারসহ ১২৯ জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।

এ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে আক্কেলপুর পৌরসভায় শহিদুল আলম চৌধুরী ৮ হাজার ২৭৮ ভোট ও কালাই পৌরসভায় রাবেয়া সুলতানা (কাজল) ৯ হাজার ১৭৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো:শহিদুল ইসলাম।

www.bbcsangbad24.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here