ফেব্রুয়ারী,২১,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি: 

“আজ একুশে ফেব্রুয়ারি” একুশে ফেব্রুয়ারি ১৯৫২। বাঙালি জাতির চিরদিনের প্রেরণা আর ত্যাগের মহিমায় ভাস্বর একটি দিন। যে দিনটি সারা বিশ্বে জাতি হিসেবে বাঙালিকে এনে দিয়েছিল নতুন পরিচয়। মায়ের ভাষাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র রুখে দিতে বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে সেদিন বাঙালি জাতি ত্যাগের সত্তা এনেছিল, তা আজো কোনো জাতি অর্জন করতে পারেনি। সেদিন থেকেই একুশ মানেই বাঙালির চির প্রেরণার প্রতীক। সেদিন হতে ‘একুশ মানে মাথা নত না করা। একুশ মানে অদম্য গতিতে পরাধীনতার শেকড় উপড়ে ফেলা। একুশ মানে বিশ্বের বুকে বাঙালির চেতনার সত্তা। জাতির জীবনে অবিস্মরণীয় ও চিরভাস্বর সেই অমর একুশে ফেব্রুয়ারি আজ।

মুন্সীগঞ্জে অমর “একুশে ফেব্রুয়ারি” মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস- উপলক্ষ্যে সকল ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধার মধ‌্য দিয়ে যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জাতির সূর্য সন্তানদের স্মরণ করলো জেলার সকল শ্রেণী-পেশার মানুষ।

একুশের প্রথম প্রহরে মুন্সীগঞ্জ জেলা কেন্দ্রিয় শহীদ মিনারে মুন্সীগঞ্জ ৩ আসনের সাংসদ এডভোকেট মৃনাল কান্তি দাসের পুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের পুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন, পুলিশ সুপার আবদুল মোমেন পিপিএম এরপুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের পুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন, দলীয় সকল সহযোগী সংগঠনসহ এভাবে মুন্সীগঞ্জে অমর “একুশে ফেব্রুয়ারি” মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস- উপলক্ষ্যে সকল ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক র্অপণ ও বিনম্র শ্রদ্ধার মধ‌্য দিয়ে যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জাতির সূর্য সন্তানদের স্মরণ করলো জেলার সকল শ্রেণী-পেশার মানুষ।

www.bbcsangbad24.com