মার্চ,০৭,২০২১

ফারহানা আক্তার, জয়পুরহাটঃ

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে নানা আয়োজনে দিবসটি উদযাপন করেছে জয়পুরহাট জেলা পুলিশ।

২০২১ সালে একটি ভিন্ন মাত্রায় এসেছে ঐতিহাসিক ৭ই মার্চ। এখন জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালিত হচ্ছে। ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি আর গত ২৬ ফেব্রুয়ারি জাতিসংঘ বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে।

৭ই মার্চ উপলক্ষ্যে সকালে জয়পুরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠণ, জেলা প্রশাসন, বিচার বিভাগ, জেলা পুলিশ, জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা সহ বিভিন্ন সরকারি -বেসরকারি ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতা কর্মীরা।

পরে বিকাল তিনটায় জয়পুরহাট সদর থানা চত্বরে অনুষ্ঠানের শুরুতেই থানার পুলিশ পরিদর্শক একেএম আলমগীর জাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি জয়পুরহাট ১ আসনের সাংসদ এ্যাডঃ সামছুল আলম দুদু, আমন্ত্রিত অতিথি রাজশাহী ডিআইজি রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার মনিরুল ইসলাম, বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান ও জয়পুরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা ও দায়রা জজ আদালতের জিপি মোমিন আহমেদ চৌধুরী, জেলা রেড ক্রিচেন্ট সোসাইটির সভাপতি গোলাম হক্কানি ও জয়পুরহাট কমিউনিটি পুলিশ ফোরামের সদস্য সচিব নন্দলাল পার্শিকে ফুলের তোরা দিয়ে বরণ শেষে কেক কাটা হয় এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৭ই মার্চের ভাষণের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি ভিডিও বক্তব্য প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়।

আলোচনা সভা শেষে সন্ধায় থানা চত্বরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন জামালপুর ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মিঠু, পুরানাপৈল ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম শৈকত সহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতা-কর্মী, পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের ব্যবক্তিবর্গ ও গণমাধ্যম কর্মিরা।

উক্ত অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালনের পাশাপাশি ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাংলা ও ইংরেজীতে ট্রন্সলেটের মাধ্যমে পরিবেশন করেন জয়পুরহাট সদর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) গোলাম সরওয়ার ও এস,আই এরসাদ আলী।

এ সময়ে উপস্থিত সকল অতিথিবৃন্দরা বলেন,  আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব নামের মহামানবের প্রতি গভীর শ্রদ্ধা আর অভিবাদন। ৭ই মার্চের চেতনা অমর হোক। বাংলাদেশ দীর্ঘজীবী হোক। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

www.bbcsangbad24.com