মার্চ ১৯, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

এটা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। এখানে কেউ সাম্প্রদায়িক চেতনার উসকানি দিয়ে রক্ষা পাবে, এমনটা হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, সুনামগঞ্জের শাল্লার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। আর ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতির চেষ্টা হলেই তা প্রতিরোধ করা হবে। হামলার শিকার যারা তারা মামলা করে কি না- সেজন্য সুনামগঞ্জের এসপি অপেক্ষা করছিল, পরে তারা না করায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এ মামলা চলবে। আর যারা ক্ষতিগ্রস্ত বেশি হয়েছে তাদের ব্যবস্থা সরকার অবশ্যই করবে।

এদিকে এরই মধ্যে বৃহস্পতিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় হামলার শিকার ও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তারা।

শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রাম পরিদর্শন শেষে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, সাম্প্রদায়িক হামলায় জড়িতদের এক বিন্দু ছাড় দেয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনী লড়াই করে দেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ হটিয়ে দিয়েছে।

যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা করছে, তাদের অতি দ্রুত আইনের আওয়তায় এনে বিচার নিশ্চিত করা হবে বলেও জানান র‌্যাবের মহাপরিচালক।

www.bbcsangbad24.com