এপ্রিল,০৪,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

সারাদেশে দ্বিতীয় ধাপে মহামারি করোনার প্রার্দোভাব দেখা দিলেও মুন্সীগঞ্জে মানছে না কেউ । ঘনজমায়েতের মধ‌্য দিয়ে চলছে বিবহের জমজমাট অনুষ্ঠন । মনে হচ্ছে করোনা বলতে কিছুই নেই ? অথচ আজকেও সারাদেশে করোনা সংক্রমণের সংখ‌্যা ৯ হাজার ১৫৫ জন আর মৃত‌্যুর সংখ‌্যা ৫০ জন।
সরকারের নির্দেশ অমান‌্য করে মুন্সীগঞ্জের কমিনিটি সেন্টারগুলোতে ঘনজমায়েতের মধ‌্য দিয়ে দেদারছে চলছে বিয়ের উৎস। সরেজমিনে গিয়ে দেখা যায়,মুন্সীগঞ্জের সবকটি কমিনিটি সেন্টারে মানুষের উপচে পড়া ভীড়। মুন্সীগঞ্জের সদর উপজেলাসহ জেলার ৬ টি উপজেলায় যতেষ্ট কমিনিটি সেন্টর ভেঙ্গের ছাতার গড়ে উঠেছে এই সকল সেন্টর।
অনেকেই মনে করছেন প্রশাসনিক ভুমিকা আরো কটোর হওয়া উচিৎ । যদি উদ্দর্তন প্রশাসন কটোর না হয় তাহলে এভাবেই চলতে থাকবে করোনা উপেক্ষা করে ঘন জমায়েতের মাধ‌্য দিয়ে বিযের মহাউৎসব।

এবিষয়ে মুন্সীগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো: মাহফুজ আফজাল বলেন, মাননীয় পুলিশ সুপার স‌্যার সহ জেলা পুলিশ সক্রীয়ভাবে কাজ করছি দ্বিতীয় ধাপে করোনা যুদ্ধ মোকাবেলায় , ইতিমধ‌্য আমরা মাওয়া ঘাটসহ জেলায় হোটেল রেষ্টুরেন্ট মালিকদের সাথে মিটিং করেছি। আমরা জেলায় কমিনিটি সেন্টারের মালিকদের সাথেও কথা বলব।
করোনা মোকাবেলায় সচেতনতা সৃষ্টি লক্ষে সর্বমহলের সকলকে এগিয়ে আসতে হবে। আমাদের কার্যক্রম নো মাস্ক নো সার্ভিস বাস্তবায়নের জন‌্য কাজ করছি জেলা পুলিশ। পুলিশ সুপার স‌্যারের নির্দেশে মাস্ক বিতরন ও গনসচেতনতার লক্ষে প্রচারনা অব‌্যাহত রয়েছে।

মুন্সীগঞ্জ পৌরসভার ১নং ওয়াডের কমিশনার খাইরুল ইসলাম বলেন, এই সব অনুষ্ঠানে অবশ‌্যই সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করা উচিৎ।

এদিকে যারা সরকারের নির্দেশনা মানছেনা , সামাজিক কর্মকান্ড চালাচ্ছে কমিনিটি সেন্টারে সেই সকল সেন্টার বন্ধ করে দেওয়ার দাবী সচেতন মহলের।

www.bbcsangbad24.com