এপ্রিল,০৬,২০২১

জয়নাল আবেদীন জয়ঃ 

সরকার ঘোষিত কঠোর বিধি নিষেদের মধ্যেও নির্দিষ্ট সময়ে দোকান খোলার রাখার দাবীতে চাঁদপুর জেলা শহর সহ বিভিন্ন উপজেলায় বিক্ষোভ ও মানব বন্ধন করেছেন ব্যবসায়ীরা।

মার্কেট খুলে দেওয়ার দাবীতে লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গল বারেও বিক্ষোভ সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচী পালন করেন তারা। বিক্ষোভ মিছিলে বিভিন্ন মার্কেটের ৫ শতাধিক দোকান, মালিক ও কর্মচারীরা একত্রিত হয়ে শহরে মিছিল বের করে। মিছিলটিতে “স্বাস্থ্যবিধি মানবো, দোকান পাট খুলবো, লকডাউন মানি না” এ শ্লোগান দিতে দেখা যায় বিক্ষোভকারীদের।

বিক্ষোভ সমাবেশে ব্যবসায়ীরা দাবী জানান, করোনায় বিগত একটি বছর আমাদের বেচা বিক্রি মন্দা গিয়েছে। সামনে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর এসময় আমরা পুরোদমে বিক্রি করে থাকি। গত বছর দুই মাস টানা মার্কেট বন্ধ ছিল, এখন যখন ঈদ সন্নিকটে তখনই লকডাউন দিল সরকার। আমাদের এ ক্ষতির দায়ভার কে নিবে। তাই আমরা স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলতে চাই।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুর রশিদ বলেন, আমি শহরের কালি বাড়িতেই সকাল থেকে অবস্থানরত রয়েছি। শান্তিপ‚র্ণভাবে লকডাউন চলছে কিন্তু দুপুরে হঠাৎ করেই ব্যবসায়িদের একটি বিক্ষোভ মিছিল বের করে তাৎক্ষনিক আমরা সেখানে গিয়ে ব্যবসায়িদের শান্ত করে মিছিলটি বন্ধ করে দেই।

www.bbcsangbad24.com