এপ্রিল ০৮, ২০২১,

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একের পর এক আন্দোলনে ব্যর্থ হয়ে অবশেষে হেফাজতের জ্বালাও-পোড়াও ও সন্ত্রাসী রাজনীতির কাঁধে ভর করেছে বিএনপি।

যে কারণে জনগণ মনে করে, বিএনপি রাজনীতির আইসোলেশন শুরু হয়ে গেছে এবং চলমান রয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সাভারের গাবতলীতে তুরাগ নদীর অপর প্রান্তে আমিনবাজারে,দুই শ’২০ কোটি টাকা ব্যয়ে দ্বিতীয় আমিনবাজার সেতুর ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জনগণের সম্পৃক্ততা ছাড়া এদেশে কোনদিন কোন আন্দোলন সফল হয়নি। হবেও না। দেশে আন্দোলনের কোনো বস্তুগত পরিস্থিতি বিরাজমান নেই। সে কারণে তারা বারবার আন্দোলনের ডাক দিয়ে-ও সাড়া না পেয়ে অবশেষে হেফাজতের ঘাড়ে ভর করেছে।

নেতিবাচক রাজনীতির কারণে বিএনপির প্রতি জনগণ সাড়া দেয়নি। জনগণ মনে করে বিএনপি’র আন্দোলন মানেই জ্বালাও-পোড়াও।

করোনাভাইরাস মোকাবেলায় সরকার সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে বরং বিএনপি রাজনীতি প্রমাণ করে তাদের আজ লেজেগোবরে দশা। জনগণ মনে করে বিএনপি’র মনোজগতে নেতিবাচক ভাইরাস বাসা বেধেছে। করুনার চেয়েও তারা ভয়াবহ ভাইরাস আক্রান্ত। জান লক্ষণ নেতিবাচকতা মিথ্যাচার ষড়যন্ত্র আগুন সন্ত্রাস।

সড়ক ও সেতু মন্ত্রী বলেন, জনগণের দুর্ভোগের কথা মাথায় রেখেই শর্ত সাপেক্ষে সিটি কর্পোরেশনের এলাকায় গন পরিবহন চলাচলের অনুমতি দেয়া হয়েছে। তবে পরিবহন মালিক-শ্রমিকরা সরকারের বেঁধে দেয়া শর্ত মানছেন না।

সাধারণ যাত্রী থেকে শুরু করে জনগণ করোনাকে পাত্তাই দিচ্ছেন না। সামাজিক দূরত্ব না মেনে  বরং অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে এ অবস্থা চলতে থাকলে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আব্দুস সবুর। সড়ক ও সেতু বিভাগের সচিব নজরুল ইসলাম,সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন।

২৩৩ মিটার দীর্ঘ ২য় আটলেন আমিন বাজার সেতু ২০২৩ সালের ফেব্রুয়ারীতে চালু হবার কথা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন-সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক  ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম আরা নীপা, সড়ক ও জনপদের নিবার্হী প্রকৌশলী শামিম আহমেদ, আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন সহ আরও অনেকে।

www.bbcsangbad24.com