এপ্রিল,২৬,২০২১

শ্রীনগর(মুন্সীগঞ্জ)প্রতিনিধি:

শ্রীনগরের বাঘড়ায় প্রভাবশালীদের দ্বারা জোর পূর্বক জায়গা দখল করে পাকা ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। সোমবার দুপুর ১২ টায় শ্রীনগর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে ভ‚ক্তভোগী উপজেলার বাঘড়া ইউনিয়নের মধ্যবাঘড়া গ্রামের মৃত আব্দুর রহমান গাছির মেয়ে সোনাতারা ডলি (৪৫) বলেন, মৃত পিতা আব্দুর রহমান গাছির ওয়ারিশ হিসেবে আমরা ৪ ভাই-বোন বাঘড়া মৌজার আর.এস ৭৪৬ নং খতিয়ানের ১০১৯৮, ১০১৯৯, ১০২০০, ও ১০২০১ নং দাগের ২২.২৫ শতাংশের মালিক। ইতি পূর্বে আমার ছোট ভাই আনু গাছি পাশর্^বর্তি মহিউদ্দিনের ছেলে ছামেদ আলী ও ফিরোজ আলীর কাছে ৪ শতাংশ জায়গা বিক্রি করে। আমি ও আমার ভাই নূরু গাছির নামে ১৭.১৩ শতাংশ জায়গা নামজারি ও জমাভাগ করি। অথচ বেশ কিছুদিন ধরে পার্শবর্তি স্থানীয় প্রভাবশালী ধনাঢ্য ছামেদ আলী ও ফিরোজ আলী আমাদের নামজারি করা প্রায় ১০ শতাংশ জায়গা জোর পূর্বক দখল করে পাকা ভবন নির্মান কাজ চালিয়ে যাচ্ছে। জোরপূর্বক ভবণ নির্মাণ বিষয়ে আমরা ইতি মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন গন্যমান্য ব্যক্তির দ্বারস্ত হলেও কাজের কাজ কিছুই হয়নি।

গত ২৪ এপ্রিল আমরা প্রতিপক্ষকে জায়গা মাপঝোপ করে ভবণ নির্মাণকাজ করতে বলায় প্রতিপক্ষ ক্ষিপ্ত হয়ে আমিসহ আমাদের অন্যান্য সদস্যদের উপর হামলা চালায়। এতে আমরা কয়েকজন আহত হই। পরে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেই এবং শ্রীনগর থানায় একটি অভিযোগ করি। উল্লেখ যে,এর আগেও প্রতিপক্ষ আমার ভাই নূরুগাছি (৯০)কেও বাড়িতে প্রবেশ করে মারধর করে। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে এব্যাপারে উপজেলা প্রশাসনসহ উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি।

www.bbcsangbad24.com