এপ্রিল ২৯, ২০২১,

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বাড়িঘর ও দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটেছে। পাল্টাপাল্টি দায়ের করার মামলায় পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে তাদের রাজবাড়ী আদালতে পাঠানো হয়েছে। বুধবার রাতে পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলো আব্দুল হাইয়ের সমর্থক চষাবিলা গ্রামের ইলিয়াস মন্ডল, ইউসুব জোয়াদ্দার, ইসলাম জোয়াদ্দার ও তাজমু মন্ডল। এছাড়া বারেক বিশ্বাসের সমর্থক হান্নান মন্ডল ও মাসুদ মোল্লা।

স্থানীয় সূত্রে জানা যায়, নারুয়া ইউনিয়নের আওয়ামী লীগের দুটি পক্ষের মধ্যে বিরোধ রয়েছে। একপক্ষের নেতৃত্ব দেন ইউপি আওয়ামী লীগের সভাপতি আবদুল বারেক বিশ্বাস।

অপরপক্ষের নেতৃত্বে আছে কৃষি বিষয়ক সম্পাদক আবদুল হাই মন্ডল ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মৌলিক। দীর্ঘদিন ধরে পক্ষ দুটির মধ্যে বিরোধ চলে আসছে। পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। রোববার রাতে পূর্ববিরোধ কেন্দ্র করে হাইয়ের সমর্থক সিদ্দিকুর রহমান ও মজনু মোল্লার বাড়িতে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন।

পরেরদিন মজনু বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। এলাকায় চাউর হয়, মঙ্গলবার রাতে পুলিশ অভিযান চালাবে। এতে বারেক বিশ্বাসের পক্ষের লোকজন বাড়ি থেকে পালিয়ে যায়।

রাতে বারেক বিশ্বাসের পক্ষের লোকজনের বাড়িতে হামলা চালানো হয়। হামলায় বাড়ি-দোকানপাট ভাংচুর ও লুটপাট করা হয়। এঘটনায় ক্ষতিগ্রস্থ লোকমান জোয়াদ্দার বাদী হয়ে বুধবার থানায় মামলা দায়ের করে। বুধবার রাতে পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করে।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তারিকুজ্জামান বলেন, এলাকার পরিবেশ এখন শান্ত রয়েছে। বুধবার রাতে অভিযান চালিয়ে উভয়পক্ষের মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের রাজবাড়ী আদালতে পাঠানো হয়েছে। এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করার জন্য পুলিশ  টহল বাড়ানো হয়েছে।

www.bbcsangbad24.com