মে,২৪,২০২১

কাজী নজরুল ইসলাম, চাঁদপুরঃ 

চাঁদপুরের কচুয়া উপজেলার ১০নং উত্তর গোহাট ইউনিয়ন পরিষদের মো: কবির হোসেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জন করেছেন। বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত, যুব সমাজের বলিষ্ট কন্ঠস্বর, ইউনিয়ন বাসীর প্রিয় মুখ বর্তমান উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক মো: কবির হোসেন এমএ।

যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে ইউনিয়ন এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম। চেয়ারম্যান শুধু নিজ এলাকায় নয়, বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নের সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান তিনি। চেয়ারম্যান জনসেবা প্রদানের মাধ্যমে একজন সফল জনবান্ধব চেয়ারম্যান হিসেবে এলাকায় অধিষ্ঠিত। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান। মো: কবির হোসেন এমএ এলাকার জনসমর্থনে চেয়ারম্যান পদপ্রার্থী হন। প্রথমবারের মতো বিপুল জনসমর্থনে চেয়ারম্যন নির্বাচিত হন তিনি।

এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান। ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে তিনি এই প্রতিনিধি কে বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন। ইউনিয়নে নেই কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ। এ ছাড়া ইউনিয়নে সেবা নিতে আসা অনেকের সাথে কথা বলে জানা যায়, তাদের চেয়ারম্যান মো: কবির হোসেন একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত।

এ ইউনিয়ন পরিষদ এলাকায় বর্তমান শিক্ষার হার প্রায় ৮০% এবং প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন ইউপি চেয়ারম্যান। গুরুত্বপূর্ণ প্রতিটি মাসিক এ সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নিজেই। অপর দিকে মহামারী কোভিড-১৯ এ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এলাকার মসজিদ মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতা মূলক কর্মকান্ড ও মাস্ক বিতরণ করেন।

অনুসন্ধানে দেখা যায়, উপজেলার ১০নং উত্তর গোহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কবির হোসেন এমএ দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল, জনবান্ধব ও আপোষহীন এই চেয়ারম্যান বলেন, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

www.bbcsangbad24.com