মে,২৯,২০২১

কাজী নজরুল ইসলাম, চাঁদপুরঃ 

চাঁদপুরে রেলক্রসিংয়ে পার হতে গিয়ে দ্রæতগামী ট্রেনের ধাক্কায় মেহেদী হাসান রুবেল (২৮) নামের এক যুবক নিহত হয়েছে।
শনিবার ২৯ মে সাড়ে ১২টার দিকে চাঁদপুর শহরের ওয়ারলেছ মুন্সিবাড়ি এলাকায় রেলক্রসিংয়ে সাগরিকা এক্সপ্রেস ট্রেনের সাথে এ দুর্ঘটনাটি ঘটে। এ ছাড়াও গুরুতর আহত হয়েছেন তাঁর সহপাঠী মোহাম্মদ রাজন খান। নিহত মেহেদী হাসান রুবেল চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের শেখের হাট বাজারস্থ এনায়েত নগর গ্রামের বাচ্চু শেখের পুত্র ও ১৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। আহত মোঃ রাজন খান চাঁদপুর শহরতলির ওয়াপদা গেট এলাকার রুস্তম খানের পুত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে নিহত মেহেদী হাসান রুবেল ও তার সহপাঠী রাজন খান মোটরসাইকেল যোগে শেখের হাট বাজারের দিকে যাচ্ছিলেন।এ সময় তারা মুন্সিবাড়ি রেলক্রসিং পার হওয়ার সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাগরিকা এক্সপ্রেস ট্রেনের সামনে পড়েন। কিছু বুঝে উঠার আগেই রেল ক্রসিং পার না হতেই চলন্ত ট্রেনের ধাক্কায় তারা মোটরসাইকেলসহ ছিটকে পড়েন। এতে মেহেদি হাসান রুবেলের মাথায় আঘাত পেয়ে মাথার খুলি আলাদা হয়ে প্রচÐ রক্তক্ষরণ হয় এবং সাথে থাকা রাজন খান ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে রক্তাক্ত জখম হয়ে গুরুতরভাবে আহত হন।
পরে প্রত্যক্ষদর্শীরা তাদেরকে সেখান থেকে তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোঃ ফরহাদুল করিম, মেহেদী হাসান রুবেলকে মৃত ঘোষণা করেন।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে মুহূর্তেই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে তার আত্মীয় স্বজন, ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা ও নিহতের সহপাঠীরা হাসপাতালে ভিড় জমান। সেখানে তাদের কান্নায় আহাজারিতে গভীর শোকের ছায়া নেমে আসে। প্রত্যক্ষদর্শী ও স্বজনদের অভিযোগ রেলক্রসিং না থাকায় এ দুর্ঘটনা ঘটে।
এই বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার মোঃ ফরহাদুল করিম জানান, দুর্ঘটনায় প্রচন্ড আঘাতে তার মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এজন্য শ্বাস-প্রশ্বাস এবং হৃদযন্ত্র বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়া তার সহপাঠী রাজন শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছেন। আমরা তার চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি দিয়েছি।

www.bbcsangbad24.com