ম্৩ে১,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ৩নং সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন পরিষদের ২০২১-২০২২ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টায় সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন এর হলরুমে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জনাকীর্ণ এক অনুষ্ঠানে চেয়ারম্যান বেলায়েত হোসেন লিটন মাঝি এর উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করেন ইউপি সচিব মোহাম্মদ গোলাম মোস্তফা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি মানিক মিয়া বাচ্চু মাঝি, আওয়ামীলীগ নেতা নবীন কুমার রায়, আওয়ামীলীগ নেতা ইকবাল হোসেন, লস্কর খান, আবদুর রহমান হালদার, বাবুল মোল্লা, মাওলানা ওবাইদুল্লাহ সহ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উক্ত বাজেট সভায় সভাপতিত্ব করেন সোনারং টঙ্গীবাড়ী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন লিটন মাঝি।

বাজেট ঘোষণাকালে ইউপি সচিব মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, নিজস্ব উৎস থেকে আয় ১৬ লক্ষ ৬৩ হাজার ৬০০ টাকা। এছাড়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার থেকে উন্নয়ন বাবদ প্রাপ্ত আয় ১ কোটি ৭ লক্ষ ১৬ হাজার ৩৩৫ টাকা। এদিকে ব্যয় ধরা হয়েছে চেয়ারম্যান, ইউপি সদস্যগণের সম্মানী ভাতা, সচিব ও অন্যান্য কর্মচারীগণের বেতনভাতা, ট্যাক্স আদায় কমিশন, অনুদান, প্রিন্টিং এন্ড ষ্টেশনারী, কাগজপত্র ফাইল রেজিস্টার ক্রয়, বিদ্যুৎ বিল, জন্ম নিবন্ধন ব্যয়, ভিজিটি ও ভিজিএফ পরিবহন ব্যয়, যাতায়াত ভাতা, টেলিফোন বিল, নিজস্ব উন্নয়নমূলক ব্যয়, প্রাকৃতিক ব্যবস্থাপনা ব্যয়, যোগাযোগ খাতে ব্যয়, মানব সম্পদ উন্নয়ন ব্যয়, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী নিরীক্ষা ব্যয়, শিক্ষা খাতে ব্যয় ও অন্যান্য ব্যয়সহ সর্বমোট ব্যয় ১ কোটি ২৩ লক্ষ ৭৯ হাজার ৯৩৫ টাকা।

www.bbcsangbad24.com