জুন,০৩,২০২১

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ 

জয়পুরহাট জেলায় গত ২৪ ঘণ্টায় ৫০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৩২-এ। বৃহস্পতিবার (৩ জুন) সকালে সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলায় মোট ১৫ হাজার ৫৮৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১ হাজার ৮৩২ জনের এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৬ জন। এ পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন ১২ জন। বর্তমানে করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন ১৫৩ জন। তাদের মধ্যে ১৬ জন হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন। অন্যরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা গ্রহণ করছেন।

জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম , ইতিমধ্যে করোনা প্রতিরোধ কমিটির মিটিং করেছি। রাত আটটার মধ্যে খাবার ও ওষুধের দোকান বাদে সব দোকানপাঠ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। আমরা এলাকা লকডাউন না করে যারা সংক্রমিত হচ্ছে তাদের বাড়ি লকডাউন করছি। সেখানে লাল পতাকা টাঙানো হচ্ছে। সেখানে আমাদের মোবাইল নম্বর দেওয়া থাকছে। কোনো কিছুর প্রয়োজন হলে কল দিয়ে জানালে আমরা দিয়ে আসব। সবাইকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছি। কেউ না মানলে জরিমানা করা হচ্ছে।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। ম্যাজিস্ট্রেট দেখে মাস্ক পরছে আবার ম্যাজিস্ট্রেট চলে গেলে খুলে ফেলছে। মানুষকে তো সচেতন হতে হবে। পরিস্থিতি আরও খারাপের দিকে গেলে পুরো জেলা লকডাউনের চিন্তা করব ঊর্ধ্বতনের নির্দেশক্রমে। আপাতত সে রকম কিছু ভাবছি না।

www.bbcsangbad24.com