জুন, ১৯.২০২১

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা’র উদ্যোগে এক মানবিক অক্সিজেন ব্যাংক চালু হয়েছে ।

এ ব্যপারে জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, “অক্সিজেন ব্যাংক খোলার লক্ষ্য হলো- করোনা সংক্রমিত রোগীদের সদর্ী,জ্বর, গলা ব্যাথা ছাড়াও অনেক সময় দেখা দেয় তীব্র শ্বাসকষ্ট। তখন তাদের প্রয়োজন পরে অক্সিজেনের ,আর এ সংকট থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে সম্পূর্ণ বিনামূল্যে কোভিড-১৯ রোগীদের কাছে অক্সিজেন সিলিন্ডার পৌছে দেওয়া”।

প্রাথমিকভাবে ৮ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এই ব্যাংকের কার্যক্রম শুরু করা হলেও আজ শনিবার দুপুরে পুলিশ লাইন্সের ড্রিলশেডে জেলা পুলিশ সদস্য ও সাংবাদিকদের মধ্যে করোনা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের সময় জেলা পুলিশ সুপার মোঃ মাছুম আহাম্মদ ভূঞা সেখানে আরো ১২টি অক্সিজেন সিলিন্ডার জমা দেবার কথা উল্লেখ করেন। এ নিয়ে অক্সিজেন ব্যাংকে জমা হলো মোট ২০টি অক্সিজেন সিলিন্ডার। এবং পর্যায়ক্রমে আরও সিলিন্ডারের ব্যবস্থা করা হবে যাতে অক্সিজেনের সংকটে কোন করোনা আক্রান্ত রোগী কষ্টে না ভোগে।
তিনি বলেন, দিন কিংবা রাতে আমাদের দেওয়া এই নাম্বারে (০১৭৩৭-৫৯৯৬৬৬) একটি ফোন করলেই জেলার যেকোনো প্রান্তে রোগীদের কাছে পৌঁছে দেওয়া হবে অক্সিজেন সিলিন্ডার।

এসময় সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সিনিয়র সহকারি পুলিশ সুপার (সার্কেল) ইসতিয়াক আলম, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি নৃপেন্দ্রনাথ মন্ডল, সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনিসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

www.bbcsangbad24.com