জুন ২৮, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, এই মুহূর্তে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করছি এবং করোনার আক্রমণটা এখন শীর্ষে আছে। আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। বিনা প্রয়োজনে ঘর থেকে কেউ দয়া করে বের হবেন না।

সোমবার (২৮ জুন) বেলা ১১টা ১০ মিনিটে মগবাজার বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষে আইজিপি  সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, মগবাজারে ভবনে বিস্ফোরণের ঘটনা নাশকতামূলক কর্মকান্ড বলে মনে হচ্ছে না। গ্যাস জমে বিস্ফোরণ হতে পারে। এখনও ভবনের ভেতরে মিথেন গ্যাসের অস্তিত্ব পাওয়া যাচ্ছে।

তিনি আরও বলেন, এটি একমুখী ধ্বংসযজ্ঞ, নাশকতা বা বিস্ফোরণ হলে চর্তুমুখী বিস্ফোরণ হতো। আমরা চারদিকে কাঁচের টুকরো  দেখছি।  ভেতরে গ্যাসের অস্তিত্ব ফায়ার সার্ভিস তদন্ত করছে। এখন পর্যন্ত শঙ্কিত হওয়ার  কোনো কারণ  নেই। এখনও মনে হচ্ছে কোনো নাশকতা নয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমরা আগে তদন্ত করি বিস্ফোরণটা কেন হলো। তারপর দেখবো, পেছনে কোনো কারণ আছে কি-না। আমাদের ও ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞরা দেখছেন। অনেক বিষয় আছে। সেসব  দেখা হচ্ছে। ফায়ার সার্ভিস ও আমরা এক সঙ্গে কাজ করবো। আমরা চাই এধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে।

বোম্ব ডিসপোজেবল ইউনিট নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হবে বলেও জানান আইজিপি।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজারে ওই ভয়াবহ বিস্ফোরণে নারী ও শিশুসহ ৭জন মারা গেছে। আহত হয়েছে অর্ধশতাধিক। দগ্ধ হয়ে ১৭ জন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

www.bbcsangbad24.com