জুলাই,০১,২০২১

নুর হোসেন/আ: আলিম, মুন্সীগঞ্জ : 

বৈশ্বিক করোণা মহামারীর প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ঘোষিত ৭ দিনে কঠোর লকডাউনের প্রথম দিনে মুন্সীগঞ্জে প্রশাসনের কঠোর হস্তক্ষেপের মধ‌্য দিয়ে পালন করা হয়েছে লকডাউন।

পহেলা জুলাই সকাল ৬ টা থেকে মুন্সীগঞ্জ জেলা শহরের কাটাখালি বঙ্গবন্ধু সড়ক থেকে শুরু করে লঞ্চ ঘাট,জেলখানার রোডে, পতাকা ভাস্কর্য সামনে, কাচারী মোড়ে, সুপার মার্কেট মোড়ে,পুরাতন বাসস্টান্ডে,মুক্তারপুর পয়েন্ট,সিপাহীপাড়া পয়েন্টসহ জেলার ৬টি উপজেলার প্রতিটি গুরুর্তপূর্ন স্থানে লকডাউন বাস্তবায়নের জন্য আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছেন।

মুন্সিগঞ্জ পুরো জেলা জুড়ে অ্যাম্বুলেন্স, পায়ে চালিত রিক্সা, ভ্যান ছাড়া অন‌্য কোন যানবাহন চলাছল বন্ধ রয়েছে। বিধিনিষিধ বাস্তবায়নে আইনশৃংখলা বাহীনি সক্রীয়ভাবে মাঠে রয়েছেন।

শহরের সবজি বাজার, মাছ বাজার, খাবার রেস্টুরেন্ট ছাড়া প্রায় সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে।মুন্সীগঞ্জ শহরের সকল হোটেল মালিকগণ স্বাস্থ্যবিধি মেনে পার্সেল করে খাবার-দাবার বিক্রি করছে। আইনশৃঙ্খলা বাহিনীর পুলিশ সদস্যদের পাশাপাশি সেনা বাহিনীর সদস্যগণ কিছুক্ষণ পরপর টহল দিচ্ছে, সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট গনদের মোবাইল কোর্ট পরিচালনা করতে দেখা গেছে।

অতিরিক্ত জেলা ম‌্যাজিস্ট্রেট শীলু রায় বলেন, জেলায় ৪ জন নির্বাহী ম‌্যাজিস্ট্রেট ও প্রতি উপজেলায় ইউ এন ও এসিল‌্যান্ড মোবাইল টিম পরিচালনা করছেন। এর বাহিরে বিধিনিষেধ বাস্তবায়নের জন‌্য মাঠে রয়েছে সেনাবাহীনির ৪ টিম, সিরাজদীখানে ও লৌহজংয়ে বিজিবি মোতায়ন রয়েছে।

জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, সর্বসাধারণকে ঘর থেকে বের না হওয়ার জন্য নিষেধ করছেন।

জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, বিকালে জেলার সার্বিক আইনশৃংখলা নিয়ে শহরের সুপার মার্কেট চত্বরে সাংবাদিকরে সাথে বিফ্রিং করেন।

তিনি বলেন,জেলায় আমাদের তিন শতাধিক পুলিশ মোতায়ন রয়েছে। প্রতিটি পয়েন্টে ও মোড়ে মোড়ে পুলিশ মোতায়ন রয়েছে, বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছে বাংলাদেশ সেনা বাহীনি,মোবাইল পাটি,বিভিন্ন অজুহাতে মানুষ ঘরের বাহির হচ্ছে ,তাদের এই লকডাউনে ঘরে থাকা দরকার। পুলিশ সুপার আরো বলেন, সাধারন মানুষ যেন বিনা কারনে ঘর থেকে বের না হয় সে জন‌্য তাদের প্রতি আহবান জানান।

বিফ্রিংয়ে পুলিশ সুপারের সাথে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব, সদর সার্কেল অতি: পুলিশ সুপার মো: মিনহাজ উল ইসলাম, ওসি ডিবি আবুল কালাম আজাদ, ওসি আবু বকর সিদ্দিক।

www.bbcsangbad24.com