জুলাই ০৪, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনের চতুর্থ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় বের হওয়ার অভিযোগে ৬১৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এছাড়া, ভ্রাম্যমাণ আদালত ১৬১ জনকে জরিমানা করেছেন ৫৪ হাজার ৪৫০ টাকা। এসময় ডিএমপির ট্রাফিক বিভাগ জরিমানা করেছে ১২ লাখ ৮১ হাজার টাকা।

রোববার (৪ জুলাই) সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই গ্রেপ্তার এবং এই জরিমানা করা হয়। ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

রাজধানীতে অন্যান্য দিনের চেয়ে রোববার সকাল থেকে মানুষের চলাফেরা ছিল তুলনামূলক বেশি। কড়া অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীও। সরকারি আদেশ অমান্য করায় সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪৯৬ জন গাড়ি চালকের বিরুদ্ধে মামলা করেছে ট্রাফিক বিভাগ। এসব মামলায় জরিমানা করা হয় ১২ লাখ ৮১ হাজার টাকা।

অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ার দায়ে বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথম দিন ঢাকায় ৫৫০ জনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার (২ জুলাই) গ্রেপ্তার করা হয় ২০৮ জনকে। তৃতীয় দিন শনিবার (৩ জুলাই) ঢাকায় গ্রেপ্তার করা হয়েছে ৬২১ জনকে। সে সময় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয় প্রায় ২০ লাখ টাকা।
www.bbcsangbad24.com