জুলাই ০৬, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৬৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৫ হাজার ৩৯২ জনের। এছাড়া গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৫২৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) স্বাস্থ্য অধিদফপ্তার থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সাড়ে ৩৬ হাজার নমুন পরীক্ষা করে রেকর্ড ১১ হাজার ৫২৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১৬৩ জনের। দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০৬ জনের দেহে।

২৪ ঘণ্টায় দেশের ৬০৫টি ল্যাবে ৩৬ হাজার ৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৪ দশমিক ২২ শতাংশ।

গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫১৫ জন। সুস্থতার হার ৮৭ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৯৮ জন, নারী ৬৫ জন। তাদের মধ্যে বিশোর্ধ্ব ৫, ত্রিশোর্ধ্ব ১১, চল্লিশোর্ধ্ব ২৭, পঞ্চাশোর্ধ্ব ২৯ ও ষাটোর্ধ্ব ৯১ জন।

বিভাগ অনুযায়ী, সর্বোচ্চ ৪৬ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপরই রয়েছে ঢাকা বিভাগ ৪৫ জন। এছাড়া রাজশাহী ও চট্টগ্রাম বিভাগে ২৪ জন করে, বরিশালে ৬ জন, সিলেটে ২ জন, রংপুরে ১১ ও ময়মনসিংহে ৫ জনের মৃত্যু হয়েছে।

এর আগে গতকাল (৫ জুলাই) জানানো হয় তার আগের ২৪ ঘণ্টায় ১৬৪ জনের মৃত্যু হয়েছিল, যা ছিল দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

www.bbcsangbad24.com