জুলাই,১৩,২০২১

কাজী নজরুল ইসলাম, চাঁদপুরঃ- 

চাঁদপুরের শাহরাস্তিতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা দ্রæতই বাড়ছে। গত ২৪ঘন্টায় ১ জনের মৃত্যুসহ আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় গত ৬ দিনে ১৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাৎক্ষণিক রিপোর্টে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৪ ভাগ। মোট আক্রান্তের সংখ্যা ৬০৯ জন। আক্রান্তদের মধ্যে নতুন ১জনসহ মোট ১০ জন মারা গেছেন।
১২ জুলাই সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শাহরাস্তি উপজেলার কৃষ্ণপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মৃতঃ আবু বকর সিদ্দিকের পুত্র ফজলুর রহমান দুলাল (৬২) নামে আরো ১জন করোনায় মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দীন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের র‌্যাপিড এন্টিজেন টেস্ট (আরএটি) ল্যাবের টেকনিশিয়ান মোঃ খোরশেদ আলম জানান, ১২ জুলাই ৩৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৭ জনের করোনা পজেটিভ আসে। গত ৬ দিনে ১৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাৎক্ষণিক রিপোর্টে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। গড়ে প্রতিদিন ১৬ জনের বেশী করোনায় আক্রান্ত হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নাসির উদ্দীন জানান, উপজেলায় করোনার ভাইরাসের সংক্রমণ উর্ধ্বগতিতে বেড়ে যাচ্ছে। এ পর্যন্ত আরটি পিসিআর পরীক্ষার জন্য ২ হাজার ২ শ’ ৮৫ জন ও র‌্যাপিড এন্টিজেন টেস্টের জন্য ১৮০ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্তদের মধ্যে নতুন ১জনসহ মোট ১০ জন মারা গেছেন। সুস্থ্য হয়েছেন ৪০৪ জন। হোম আইসোলেশনে রয়েছেন ১৩৭ জন। হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন ১২ জন।

www.bbcsangbad24.com