জুলাই ২৭, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশব্যাপী কঠোর লকডাউনের পঞ্চম দিন চলছে আজ মঙ্গলবার। গত চারদিনের তুলনায় আজ রাজধানীর সড়কে রিকশা ও ব্যক্তিগত গাড়ির সংখ্যা কিছুটা বেড়েছে। তবে বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে কড়াকড়ি অবস্থানে রয়েছে প্রশাসন

বিভিন্ন সড়কের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে অহেতুক যান চলাচল নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে। বিনা প্রয়োজনে কেউ বের হলে কোনো ছাড় দেওয়া হচ্ছে না। সরকারি বিধিনিষেধ ভঙ্গ করায় গ্রেপ্তার ও জরিমানা করা হচ্ছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে রাজধানীর কারওয়ান বাজার এবং শাহবাগ এলাকাসহ নগরীর বিভিন্ন স্থানে এমন চিত্র দেখা গেছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তির আওতায় নেয়া হবে। বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হচ্ছে।

বিধিনিষেধ কার্যকর করতে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরাও মাঠে রয়েছেন।

এদিকে কঠোর লকডাউনের চতুর্থদিনে বিধিনিষেধ অমান্যে ৫৬৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার সন্ধ্যায় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া অহেতুক ঘোরাফেরা করায় রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে ৫৬৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৬৪ জনকে ১ লাখ ২৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৪৩টি গাড়ির ১০ লাখ ২১ হাজার টাকা জরিমানা করেছে।

www.bbcsangbad24.com