আগস্ট,০৬,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি: 

মুন্সিগঞ্জের শিমুলিয়ায় ছুটির দিনকে কেন্দ্র করে আজ শুক্রবার (৬ আগস্ট) গাড়ি ও যাত্রীচাপ বেড়েছে। ভোর হতে যাত্রীরা ঘাটে এসে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে পদ্মা নদী পারি দিচ্ছেন। শিল্পকারখানা খোলার ঘোষনায় এ নৌরুটে ৩১ জুলাই থেকে ঢাকামুখী যাত্রীচাপ থাকালেও আজ কিন্তু ঘাটে উভয়মুখী যাত্রীচাপ রয়েছে।

ছুটির দিনকে কেন্দ্র করে পরিজনের সাথে দেখা করতে কেউবা আবার জরুরি প্রয়োজনে শিমুলিয়া ঘাট হয়ে নিজ বাড়িতে ফিরছেন।

এদিকে গাড়িতে চরে অনেকে বাড়ি ফিরায় ঘাটে বাড়ছে ব্যাক্তিগত ছোট গাড়ির সংখ্যা। ঘাটে এ মুহুর্তে পারাপারের অপেক্ষায় প্রায় ২ শতাধিক শুধু ব্যাক্তিগত গাড়ি রয়েছে। এছাড়া পন্যবাহী,এম্বুলেন্স ও অন্যান জরুরি সেবামূলক পরিবহন মিলে প্রায় ৫ শতাধিক যানবাহন ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক বানিজ্য ফয়সাল আহমেদ বলেন, আজ সকাল হতে ঘাটে যাত্রী ও গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে। এ মুহুর্তে এ নৌরুটে ১০টি ফেরি চলচল করছে। পর্যাক্রমে সকল যানবাহন পারাপার করা হবে।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই জাকির হোসেন বলেন, ছুটির দিন হওয়ায় শিমুলিয়ায় যাত্রীচাপ বেড়েছে। তবে যাত্রীর চাপের চেয়ে সকাল হতে গাড়ির চাপ বেশি। এ মুহুর্তে ঘাটে পারাপারের অপেক্ষায় ২ শত ৫০টি পন্যবাহী এবং ২ শতাধিক ছোট ব্যাক্তিগত গাড়ি ও এস্বুলেন্স পারাপারের অপেক্ষায় রয়েছে।

www.bbcsangbad24.com